জঠিলতার কারণে কমিনিটি সেন্টারে কলেজ ক্যাম্পাস -দীপংকর তালুকদার

শনিবার, সেপ্টেম্বর ২৮, ২০১৯, ১০:৩৩ পিএম

নাঈম ইসলাম মুন্না, রাঙামাটি :: রাঙামাটি সংসদ সদস্য দীপংকর তালুকদার জানিয়েছেন শিগগিরই রাঙামাটি পাবলিক কলেজের স্থায়ী ক্যাম্পাসের কার্যক্রম শুরু হবে । তিনি বলেন , নানা জঠিলতার কারণে দীর্ঘ দিন ধরে রাঙামাটি পাবলিক কলেজটি একটি কমিনিটি সেন্টারে ভবনে অস্থায়ী ক্যাম্পাস হিসেবে শিক্ষা কার্যক্রম চলছিল। তাই দ্রুত এ কলেজের স্থায়ী ক্যাম্পাসের শিক্ষা কার্যক্রম চালু করতে বিভিন্ন পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। আশা করি তা দ্রুত চালু করা সম্ভব হবে।

শনিবার দুপুর ১২টায়  রাঙামাটি পাবলিক কলেজের অস্থায়ী ক্যাম্পাসে আয়োজনি প্রতিষ্ঠানটির প্রথম পুণর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্যে দীপংকর তালুকদার এমপি এসব কথা বলেন।  

পার্বত্য চট্টগ্রামের উন্নয়ন সম্পকে দীপংকর তালুকতার বলেন, সরকার পার্বত্যাঞ্চলের শিক্ষা ব্যবস্থা নিয়ে খুবই আন্তরিক। তাই সরকার এ পাবলিক কলেজের শিক্ষার্থীদের জন্য একটি বাসও উপহার দিয়েছেন। যাতে পাহাড়ের ছেলে-মেয়েরা সহযে শিক্ষা প্রতিষ্ঠানে আসতে পারে। রাঙামাটিতে সরকারে এ উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান তিনি।

রাঙামাটি জেলা প্রশাসক একে এম মামুনুর রশিদের সভাপতিত্বে এতে অতিরিক্ত সচিব মো. মোস্তাফা কামাল ও মন্ত্রী পরিষদ বিভাগের যুগ্ম সচিব মো. সামসুল আরেফিন, রাঙামাটি পুলিশ সুপার মো. আলমগীর কবির ও রাঙামাটি পাবলিক কলেচেন অধ্যক্ষ তাছাদ্দিক হোসেন কবীর উপস্থিত ছিলেন। 

সংসদ সদস্য দীপংকর তালুকদার আরও বলেন, বর্তমান সরকার রাঙামাটির শিক্ষার্থীদের উচ্চশিক্ষার সুযোগ হিসেবে এখানে মেডিক্যাল কলেজ ও বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয় করেছেন। একই সাথে রাঙামাটি শহরে রয়েছে রাঙামাটি সরকারি কলেজ ও মহিলা কলেজ। ২০১৪ সালে চালু করা হয়েছে পাবলিক কলেজও। যাতে এ অঞ্চলে ছেলে-মেয়েরা কোনভাবেই শিক্ষা ক্ষেত্রে পিছিয়ে না থাকে। জমি সংক্রান্ত নানা জঠিলতার কারণে রাঙামাটি পাবলিক কলেজ, মেডিক্যাল কলেজ ও বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে চালু না হলেও শিক্ষা কার্যক্রম থেমে থাকেনি। খুব শিগগিরই এসব প্রতিষ্ঠানের স্থায়ী ক্যাম্পাসেই চালবে শিক্ষা কার্যক্রম।

এ আগে, সকাল সাড়ে ৯টায় “আকাশ ছোঁয়া স্বপ্নগুলো শামিল হোক এই মহামিলনে’’ এ  স্লোগানকে সামনে রেখে রাঙামাটি শহরের তবলছড়ি চত্বর থেকে রাঙামাটি পাবলিক কলেজের পুনর্মিলনী উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি প্রধান সড়ক প্রদক্ষিণ করে কলেজের অস্থায়ী ক্যাম্পাসে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়। এ সময় অনুষ্ঠান উদ্বোধন করেন অতিরিক্ত সচিব মো. মোস্তাফা কামাল। পরে প্রতিষ্ঠানটির শিক্ষার্থীদের মনোজ্ঞ সংষ্কৃতিক অনুষ্ঠান শুরু হয়।

জেএইচ/সিএস