৭ নভেম্বর থেকে বিএনপির ২ দিনের কর্মসুচি

অনলাইন | সিটিজিসান.কম

ঢাকা | ০৩ নভেম্বর ২০১৮, শনিবার, ০২:১০ পিএম |

ঢাকা: ৭ জাতীয় নভেম্বর ‘বিপ্লব ও সংহতি দিবস’ উপলক্ষে ২দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।
৭ নভেম্বর সকাল ৬টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়সহ সারাদেশের দলীয় কার্যালগুলোতে দলীয় পতাকা উত্তোলন, সকাল ১০টায় প্রয়াত রাষ্ট্রপতি বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে পুষ্পস্তবক অর্পণ এবং ৮ নভেম্বর রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে আলোচনা সভা।

শনিবার (০৩ অক্টোবর) দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত যৌথসভা শেষে এসব কর্মসূচি ঘোষণা করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি জানান, জাতীয় বিপ্লব ও সহংহিত দিবস উপলক্ষে এরইমধ্যে পোস্টার ছাপানো হয়েছে। সেগুলোর কিছু অংশ পাঠিয়ে দেওয়া হয়েছে ঢাকার বাইরে। ৭ নভেম্বর জাতীয় দৈনিকগুলোতে বিশেষ ক্রোড়পত্র প্রকাশ করা হবে।

এর আগে সকাল ১১টায় বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার জিয়াউর রহমান, শামসুজ্জামান দুদু, আহমেদ আজম খান, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদ ফজলুল হক মিলন, সহ- সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, আইন বিষয়ক সম্পাদক সানাউল্লাহ মিয়া, মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, সাধারণ সম্পাদক সুলতানা আহমদসহ দলের অঙ্গ ও সহযোগী সংগঠনের সভাপতি-সাধারণ সম্পাদক, ঢাকা ও পার্শ্ববর্তী জেলা বিএনপির সভাপতি-সাধারণ সম্পাদক এবং ২০০৮ সালে অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনে ধানের শীষের প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করা সংসদ সদস্য প্রার্থীদের নিয়ে বৈঠক করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৈঠক শেষে রুহুল কবির রিজভীকে ব্রিফিংয়ের দায়িত্ব দিয়ে তিনি তার কক্ষে চলে যান। অন্য নেতাদের পাশে বসিয়ে সংবাদ সম্মেলন করেন রিজভী।

এ সময় তিনি বলেন, ‘অনুরূপভাবে বিএনপির উদ্যোগে সারা দেশে স্থানীয় সুবিধা অনুযায়ী ৭ নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে যথাযোগ্য মর্যাদায় আলোচনা সভা ও অন্যান্য কর্মসূচি পালিত হবে। বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠন যেদিন হল পাবে সেদিন তারা আলোচনা সভা ও অন্যান্য কর্মসূচি পালন করবে।’

‘এছাড়া দিবসটি উপলক্ষে অঙ্গ ও সহযোগী সংগঠন আলোকচিত্র প্রদর্শন ও সাংস্কৃতিক অনুষ্ঠান এবং রচনা প্রতিযোগিতার আয়োজন করবে’

কর্মসূচি ঘোষণার পাশাপাশি সারাদেশে বিএনপি নেতাকর্মীদের ধরপাকড়ের একটা পরিসংখ্যান তুলে ধরেন বিএনপির এই সিনিয়র যুগ্ম মহাসচিব।

তিনি বলেন, ‘এখনো দেশব্যাপী বিএনপির নেতাকর্মীদের পাইকারি হারে গ্রেফতার করা হচ্ছে। জুলুমের খড়গ নামিয়ে আনা হয়েছে। পাড়ায় পাড়ায় নেতাকর্মীদের বাড়িতে চলছে গ্রেফতারি অভিযান। প্রতি মুহূর্তে আমাদের দলের নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে, বাড়িতে হানা দিচ্ছে এবং তল্লাশী চালানো হচ্ছে।‘-জানান রুহুল কবির রিজভী।

সিএস/সিএম/এসআইজে