সোহেল তাজের ফেসবুক স্ট্যাটাসে তোলপাড়

tanjim_ahmad_508931850_10489

অনলাইন ডেস্ক :: সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমদ সোহেল তাজের ফেসবুক পোস্টকে কেন্দ্র করে ১৪ অক্টোবর দুপুরে সোহেল তাজ তার ফেসবুক পেইজে তোলপাড় শুরু হয়েছে।

নিজের ভবিষ্যৎ নিয়ে পরামর্শ চেয়ে স্ট্যাটাস দিয়েছেন। এ নিয়ে অনলাইন মাধ্যমে ব্যাপক আলোচনার ঝড় উঠেছে। বিশেষ করে নিজ এলাকা গাজীপুরের কাপাসিয়ায় তার সমর্থকরা ব্যাপক মতামত পেশ করেছেন।

১৫ অক্টোবর অপর এক স্ট্যাটাসে তিনি মূল্যবান মন্তব্য ও পরামর্শের জন্য সবাইকে অনেক ধন্যবাদ জানিয়েছেন। তিনি বলেন, ‘আমি আপনাদের সব মন্তব্য মনোযোগের সঙ্গে পড়েছি। তার পাশাপাশি বিপুল সংখ্যক মেসেজ পেয়েছি।’

স্বাধীন বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী শহীদ তাজউদ্দীনপুত্র সোহেল তাজ নিজের ফেসবুকে লিখেছেন, ‘প্রিয় বন্ধু ও শুভানুধ্যায়ীরা, অনেকদিন ধরেই দেশে আছি এবং বাংলাদেশের লাখো মানুষের জন্য সার্থক কোনো কাজ করে যাওয়ার ইচ্ছাটা তীব্র হচ্ছে। সমান সুযোগ, সম-অধিকার এবং গণতন্ত্রের স্বপ্নে বহু মানুষের ত্যাগ-সংগ্রামে তৈরি এই দেশ।’

তিনি আরও বলেন, ‘আপনারা জানেন যে, রাজনীতির মাধ্যমে জনগণের জন্য কাজ করার সর্বোচ্চ চেষ্টা করেছি আমি। রাজনীতিতে ১৯৯৭ সালে যাত্রা শুরু করে ২০১২ সাল পর্যন্ত আমি তা চালিয়ে গেছি। দুইবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলাম, পাশাপাশি সামাজিক কর্মকাণ্ডেও জড়িত ছিলাম। তবে সব ধরনের কাজের মধ্যে সবচেয়ে তৃপ্তি পেয়েছি সরাসরি সাধারণ মানুষের কল্যাণ করার মাধ্যমে। এ কারণে আমার সময়, শ্রম দিয়ে সাধারণ মানুষের জন্য কিছু করার সিদ্ধান্ত নিয়েছি আমি।’ তিনি নায়ক ইলিয়াস কাঞ্চনের নিরাপদ সড়ক চাই আন্দোলনের মতো জনসচেতনতামূলক কর্মকাণ্ডে নিজেকে নিয়োজিত করতে চান বলে মন্তব্য করেছেন।

সোহেল তাজের ফেসবুক আইডিতে পৃথক দুটি স্ট্যাটাস ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতা-কর্মী ও সাধারণ মানুষের মধ্যে নতুন আলোচনার সূত্রপাত ঘটিয়েছে। সোহেল তাজ রাজনীতিতে ফিরছেন কিংবা দেশে এসে আওয়ামী লীগের সক্রিয় কর্মী হিসেবে কাজ করবেন শুরু হয়েছে এমন আলোচনা।

তবে এ বিষয়ে সোহেল তাজ বলেন, ‘না, আমি শুধু সামাজিক কাজকর্ম করব। তা শুধু দেশের ও দেশের মানুষের কল্যাণে। তবে আমি সব সময়ই বাংলাদেশকে ভালোবাসি। তাই বাংলাদেশের সাধারণ মানুষের জন্য কিছু একটা করতে চাই।’

ঘনিষ্ঠজনরা জানান, বর্তমানে যুক্তরাষ্ট্রে স্ত্রী-সন্তানদের নিয়ে অবস্থান করছেন সোহেল তাজ। আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট সরকার ২০০৮ সালে ক্ষমতায় আসার পর স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব নেন তিনি।

সিটিজিসান.কম/শিশির