সুষমার সঙ্গে খালেদা জিয়ার ইতিবাচক বৈঠক হবে: রিজভী

ঢাকা : সুষমা স্বরাজের সঙ্গে খালেদা জিয়ার ইতিবাচক বৈঠক হবে উল্লেখ করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, দেশের স্বার্থকেই তুলে ধরবেন দলের চেয়ারপারসন খালেদা জিয়া।

রোববার দুপুর ১২টায় রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

আজ দুপুরে দুদিনের সফরে ঢাকায় আসছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ। রোববার রাত ৮টায় হোটেল সোনারগাঁওয়ে তার সঙ্গে বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার বৈঠক অনুষ্ঠিত হবে।

খালেদা জিয়া ও সুষমার এ বৈঠকে বিএনপি চেয়ারপারসনের সঙ্গে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ড. আবদুল মঈন খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্ঠা রিয়াজ রহমান ও সাবিহ উদ্দিন আহমেদসহ বেশ ক’জন কেন্দ্রীয় নেতা অংশ নেয়ার কথা রয়েছে।

সুষমা স্বরাজ বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলীর সঙ্গে বৈঠক করবেন। তাছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গেও সন্ধ্যা ৬টায় তার সৌজন্য সাক্ষাতের কথা রয়েছে।

সফরকালে তিনি চলমান রোহিঙ্গা ইস্যু, প্রধান বিচারপতিকে নিয়ে সৃষ্ট বিতর্ক, তিস্তা চুক্তির বিষয় ও দুদেশের স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন ইস্যুতে আলোচনা করবেন বলে ভারতীয় সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে।

প্রেস ব্রিফিংয়ে ওবায়দুল কাদেরকে উদ্দেশ্য করে রিজভী বলেন, নির্বাচন কমিশনকে স্বাধীনভাবে কাজ করতে দিতে চান না। কিন্তু নিরপেক্ষ সহায়ক সরকারের পক্ষে জনমত গড়ে ওঠেছে। আওয়ামী মহাজোটের ২-৩টি দল ছাড়া সবাই সংসদ ভেঙে দিয়ে সহায়ক ও নিরপেক্ষ সরকারের অধীনে আগামী সংসদ নির্বাচনে মত দিয়েছেন।

রিজভী বলেন, নির্বাচন কমিশন এখন কী করে সে দিকেই এখন জনগণের তীর্যক দৃষ্টি রয়েছে। তিনি বলেন, নির্বাচন কমিশন অতীতে যা কিছু করুক না কেন, এখন জনমতের প্রতি শ্রদ্ধা রেখে কাজ করতে পারলেই ইতিহাসে তার স্থান ইতিবাচক হিসেবে চিহ্নিত হবে।