সাংবাদিক চাকুরিচ্যুতির ঘটনায় কাল সমাবেশ

স্টাফ করেসপন্ডেন্ট | সিটিজিসান.কম
চট্টগ্রাম: দৈনিক আজাদীতে দুই সাংবাদিকের চাকুরিচ্যুতির ঘটনায় আগামীকাল শুক্রবার সন্ধ্যা ছয়টায় পূর্বনিধারিত ইউনিট সভা ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার (৪ অক্টোবর) চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন-সিইউজে কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে নির্বাহী কমিটির মতবিনিময় সভা থেকে সকল সাংবাদিককে সভায় যোগদান করার অন্য অনুরোধ জানানো হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে সিইউজে কার্যালয়ে অনুষ্ঠিত মতবিনিময় সভায় সভাপতিত্বে করেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি নাজিমুদ্দীন শ্যামল।

সভায় বক্তব্য রাখেন বিএফইউজের সাবেক সহ-সভাপতি শহীদ উল আলম, সিইউজের সহ-সভাপতি মোহাম্মদ আলী, যুগ্ম সাধারণ সম্পাদক সবুর শুভ, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম, অর্থ সম্পাদক কাশেম শাহ, সাংগঠনিক সম্পাদক এসএম ইফতেখারুল ইসলাম, চট্টগ্রাম প্রেসক্লাবের আপ্যায়ন সম্পাদক রোখসারুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক মিন্টু চৌধুরী, সিইউজের প্রচার ও প্রকাশনা সম্পাদক আহমেদ কুতুব, পূর্বদেশ ইউনিট প্রধান রতন কান্তি দেবাশীষ, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের নিবার্হী কমিটির সদস্য রুবেল খান ও আজহার মাহমুদ, সিইউজের সদস্য প্রীতম দাশ, সাজ্জাদ তপু প্রমুখ।

সভায় উপস্থিত ছিলেন, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শুকলাল দাশ, দৈনিক পূর্বকোণের চীফ রিপোর্টার নওশের আলী খান, আজাদীর ইউনিট প্রধান খোরশেদ আলম, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক অ্যালামনাই অ্যাসিয়েশনের সভাপতি শিমুল নজরুল, প্রিয় চট্টগ্রাম ইউনিট প্রধান বিশু রায় চৌধুরী, সিইউজের সাবেক প্রচার ও প্রকাশনা সম্পাদক সাইদুল ইসলাম, জামালুদ্দীন ইউছুফ, শিশির বড়ুয়া, প্রদীপ নন্দী, আইয়ুব আলী, ফারুক তাহের, মান্নান মেহেদী, মাখন লাল সরকার, সান্টু কুমার দাশ, বিশ্বজিত বনিক, আলাউদ্দিন হোসেন দুলাল, সুজিত চন্দ্র সাহা, শৈবাল আচার্য্য, চৌধুরী আহছান খুররমসহ আজাদী ইউনিটের সাংবাদিকরা।

সভায় বক্তারা ক্ষোভ প্রকাশ করে বলেন, স্বাধীন বাংলাদেশের প্রথম পত্রিকা দৈনিক আজাদী। এ সংবাদপত্রে কোনো ধরনের কারণ ছাড়াই সাংবাদিকদের চাকুরিচ্যুতি সাংবাদিক ইউনিয়ন মেনে নেবে না। সাংবাদিকদের অন্যায়ভাবে চাকুরিচ্যুতির নেপথ্যের কুশিলবদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেবে সাংবাদিক ইউনিয়ন। সিইউজের কোন সদস্য সাংবাদিকদের স্বার্থবিরোধী কর্মকাণ্ডের সঙ্গে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত থাকলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়ার দাবি জানান বক্তারা। শুক্রবারের সভা সফল করতে সকল সদস্যকে অনুরোধ জানানো হয়েছে মতবিনিময় সভায়।

সিএস/সিএম