চট্টগ্রামে বিএমএসএফ’র সমাবেশ-শোভাযাত্রা পালন

মোজাফফর হোসাইন সিকদার | সিটিজিসান.কম

চট্টগ্রাম | ০১ ডিসেম্বর ২০১৮, শনিবার ১০:০২ পিএম |

দেশের সকল পেশাদার সংবাদকর্মীদের ওয়েজ বোর্ডের সুযোগ-সুবিধা প্রদান ও সাংবাদিক নির্যাতন বন্ধসহ বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম(বিএমএসএফ) এর ১৪দফা দাবী অাদায়ের লক্ষ্যে বিজয় শোভাযাত্রা ও চট্টগ্রাম বিভাগীয় সাংবাদিক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

পহেলা ডিসেম্বর (শনিবার) সকাল ১১টায় চট্টগ্রাম বিভাগের তথা দেশের বিভিন্ন জেলাও উপজেলার সংবাদকর্মীরা প্রথমে জড়ো হয়ে কক্সবাজার কেন্দ্রীয় শহীদ মিনারে সকল বীর শহিদ মুক্তিযোদ্ধাদের শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করেন। পরে বিজয় শোভাযাত্রা শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক গুলো প্রদক্ষিণ করে কক্সবাজার বিয়াম ফাউন্ডেশন মিলনায়তন হলে চট্টগ্রাম বিভাগীয় সাংবাদিক সমাবেশে নেতাকর্মীরা দলে দলে যোগ দেন।

বিজয় শোভযাত্রা ও সাংবাদিক সমাবেশে প্রধান অতিথি ছিলেন- ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু জাফর সূর্য। উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন। প্রধান বক্তা ছিলেন বিএমসএফ’র প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর।

অনুষ্ঠানে বিএমএসএফ’র কেন্দ্রীয় সভাপতি শহীদুল ইসলাম পাইলটের সভাপতিত্বে শোভাযাত্রায় ও আলোচনা সভায় উপস্থিত হয়ে সংহতি প্রকাশ করেন, বিএমএসএফ’র কেন্দ্রীয় সহ সভাপতি মো. আকরাম হোসেন, আইন বিষয়ক উপদেষ্টা অ্যাডভোকেট কাওসার হোসাইন, কেন্দ্রীয় আইন বিষয়ক সস্পাদক অ্যাডভোকেট খায়ের উদ্দিন শিকদার, ফেনী জেলা সভাপতি জসিম মাহমুদ, কক্সবাজার কমিটির আহবায়ক মিজান রশিদ মিজান, বাক্ষ্রনবাড়িয়ার সহ-সভাপতি নাসির উদ্দিন চৌধুরী, চট্টগ্রাম কমিটির আহবায়ক কে.এম রুবেল, পটিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবদুল হাকিম রানা, এশিয়ান টিভির দক্ষিণ জেলা প্রতিনিধি মহিউদ্দীন চৌধুরী, সারাক্ষণ চট্টগ্রামের এডমিন সাংবাদিক মোজাফফর হোসাইন সিকদার, সোনাগাজি উপজেলা ভাইস চেয়ারম্যান মো. আজিজুল হক হিরণ, সেভ দ্যা রোড প্রতিষ্ঠাতা মোমিন মেহেদি, চাপাইনবাবগঞ্জ কমিটির আহবায়ক মো. ফয়সাল আজম অপুসহ চট্টগ্রাম বিভাগীয় ১১টি জেলার মফস্বল সাংবাদিক নেতৃবৃন্দ।

সমাবেশের আবু জাফর সূর্য বিএমএসএফ’র ১৪দফা দাবীর সাথে একাত্বতা পোষণ করেন এবং উপস্থিতিদের উদ্দেশ্যে গঠনমূলক আলোচনা ও পরামর্শ দেন।

এসময় বক্তারা বলেন, সাংবাদিকদের কলম আর ক্যামেরা মাথা নত করে না। এই স্বাধীন দেশে মুক্ত গণমাধ্যম কর্মীরা নির্যাতনের স্বীকার হবে এটা মেনে নেওয়া যায় না। পেশাদার সাংবাদিকদের বিরুদ্ধে মিথ্যা হামলা-মামলা করে কলম থামিয়ে দেয়া যাবে না। সাংবাদিকরা এদেশের বোঝা নয়, সম্পদ। আমরা এদেশের গণমানুষের কথা বলি ও লিখি। কিন্তু পরিতাপের বিষয় হলো, আমাদের কথা কেউ বলেও না লেখেও না। আমরা চাই সরকার আমাদের যৌক্তিক দাবিগুলো মেনে নিয়ে আমাদের নিরাপত্তা নিশ্চিত করণ, সাংবাদিকদের রুটি-রুজি ও মর্যাদার ব্যবস্থা করুন।

সমাবেশে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের চট্টগ্রাম দক্ষিণ জেলা আহ্বায়ক কমিটি সহ বিভিন্ন জেলা কমিটির নাম ঘোষনা করা হয়।

উল্লেখ্য দৈনিক ইত্তেফাক লোহাগাড়া প্রতিনিধি সাংবাদিক মোঃ ইলিয়াছকে আহ্বায়ক ও দৈনিক সরেজমিনের চট্টগ্রাম ব্যুরো প্রধান সাংবাদিক কাইছার ইকবাল চৌধুরীকে সদস্য সচিব করে ২৭ জন বিশিষ্ট চট্টগ্রাম দক্ষিণ জেলা আহবায়ক কমিটির অনুমোদন ঘোষণা করেন বিএমএসএফ’র কেন্দ্রীয় প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর।

চট্টগ্রাম দক্ষিণ জেলা কমিটির সদস্যদের মধ্যে সমাবেশে সাংবাদিক সাত্তার সিকদার, কাইছার ইকবাল চৌধুরী, আব্দুল হাকিম রানা, এম.এ.তাহের, এম মহিউদ্দিন, সেলিম উদ্দীন, ইসমাইল হোসেন, ইসমাইল হোসাইন সোহাগ, রিদুওয়ানুল হক, এরশাদ আলম, শাহজাদা মিনহাজ ও আব্দুল ওয়াহাব উপস্থিত ছিলেন।

সিএস/সিএম/এসআইজে

Leave a Reply