সীতাকুণ্ডে গোল্ডেন ইস্পাত কারখানায় বিষ্ফোরণে অগ্নিদগ্ধ ৪ শ্রমিক

স্টাফ করেসপন্ডেন্ট | সিটিজিসান.কম


চট্টগ্রাম | ০৭ নভেম্বর ২০১৮, বুধবার, ০৯:২৫ পিএম |

চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার কুমিরা ইউনিয়ন এলাকায় একটি রি-রোলিং মিল কারখানায় বিষ্ফোরণে চার শ্রমিক অগ্নিদগ্ধ হয়েছে। আহত দুইজনকে চমেক হাসপাতালে ভর্তি করানো হয়েছে। বাকি দুইজনকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

অগ্নিদগ্ধরা হলেন, মো. মিজান (৩৩), শামীম মিয়া (২৫), সোহাগ (২৮) ও সোহেল রানা (৩৫)।

বুধবার (৭ নভেম্বর) বেলা ১১টার দিকে ডাল চাল মিয়া মাজার সংলগ্ন ‘গোল্ডেন ইস্পাত লিমিটেড’ নামের কারখানায় এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, আজ সকালে সীতাকুÐে তাহের ব্রাদার্র্স লিমিটেডের মালিাকানাধীন ‘গোল্ডেন ইস্পাত লিমিটেড’ নামক রি-রোলিং মিলসে হঠাৎ বিকট শব্দে ফার্নেস বিষ্ফোরণ ঘটে। এতে ফার্নেসের আশপাশে কর্মরত ৫ শ্রমিক কমবেশি অগ্নিদ্বগ্ধ হন। পরে তাদেরকে চমেক ও আল আমিন হাসপাতালে নিয়ে ভর্তি করানো হয়।

আল-আমিন হাসপাতালের সুপার ভাইজার নাঈম শাওন ও কর্তব্যরত চিকিৎসক ডা. তুহিন বলেন, আজ বেলা ১১টার দিকে গোল্ডেন ইস্পাত কর্তৃপক্ষ ৪ জন অগ্নিদ্বগ্ধ শ্রমিককে হাসপাতালে নিয়ে আসে। এদের মধ্যে তিন শ্রমিকের অবস্থা বেশি গুরুতর হওয়ায় তাদেরকে চমেক হাসপাতালে পাঠানো হয়েছে। বাকি দুইজন- মো. শামীম মিয়া (২৫) ও মিজান (৩৩) এর এখানে চিকিৎসা চলছে বলে জানান তিনি।

জানতে চাইলে গোল্ডেন ইস্পাতের ব্যবস্থাপনা পরিচালক চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র আলহাজ মঞ্জুরুল আলম মঞ্জু ঘটনার সত্যতা স্বীকার করে বলেন ফার্নেসের মধ্য থেকে গরম পানি পড়ে উক্ত শ্রমিকরা দগ্ধ হয়েছে। এদের মধ্যে আল-আমিন হাসপাতালে দুইজন ও চমেকে দুইজন ভর্তি আছে। তাদের সুচিকিৎসা দেওয়া হচ্ছে।

ঘটনাস্থল থাকা পরিদর্শনকারী সীতাকুণ্ড পুলিশের উপপরিদর্শক (এসআই) মো. আমির হামজা বলেন, বুধবার সকালে ফার্নেস বিষ্ফোরণে অগ্নিদগ্ধ আহতদের দুইজনকে একটি প্রাইভেট হাসপাতালে ভর্তি হয়েছে। বাকি দুইজনকে চমেক ভর্তি করানো হয়েছে।

সিএস/সিএম/এসআইজে

Leave a Reply