লুটপাটকারীদের থেকে দেশকে অবশ্যই মুক্ত করব: ড. কামাল

স্টাফ করেসপন্ডেন্ট | সিটিজিসান.কম

ঢাকা | ১৪ ডিসেম্বর ২০১৮, শুক্রবার ১১:২৫ এএম |

জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন বলেছেন, যারা লোভ-লালসা নিয়ে লুটপাট করছে, তাদের থেকে দেশকে অবশ্যই মুক্ত করব।

শুক্রবার সকালে মিরপুরে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়েছেন জাতীয় ঐক্যফ্রন্ট নেতৃবৃন্দ। এর নেতৃত্ব দিয়েছেন ড. কামাল হোসেন।

এ সময় সাংবাদিকদের তিনি বলেন, বুদ্ধিজীবীদের আত্মদানকে মাথায় রেখেই আমরা ১৪ ডিসেম্বর পালন করব। ভোটদানের ক্ষেত্রে লোভী সুবিধাভোগীদের বর্জন করতে হবে।

তিনি বলেন, আমরা শোষণমুক্ত সমাজের জন্য কাজ করে যাচ্ছি। আমরা ঐক্যবদ্ধ হব। স্বাধীনতার স্বপ্নকে সামনে রেখে কাজ করে যাব এবং সেই স্বপ্নকে আমরা বাস্তবে রূপান্তরিত অবশ্যই করব।

এদিকে শহীদ বুদ্ধিজীবী দিবস থেকে শুরু করে বিজয় দিবস পর্যন্ত তিন দিনের এ কর্মসূচি ঘোষণা করেছে ঐক্যফ্রন্ট।

এর অংশ হিসেবে আজ বেলা ২টায় মোহাম্মদপুরের টাউন হল বাজারে পথসভা, বেলা ৩টায় ঐক্যফ্রন্টের অস্থায়ী কার্যালয়ে সংস্কৃতিকর্মীদের সঙ্গে মতবিনিময়সভা ও বিকাল ৪টায় শ্যামপুরে পথসভা করা হবে।

সবকটি অনুষ্ঠানেই ড. কামাল হোসেন থাকবেন বলে জানানো হয়েছে।

এর পর আগামীকাল শনিবার কামাল হোসেনের নেতৃত্বে ঢাকা থেকে ময়মনসিংহের উদ্দেশে সড়কপথে পথসভা করবে ঐক্যফ্রন্ট।

পথসভা শুরু হবে টঙ্গী থেকে। সবশেষে বিজয় দিবস উপলক্ষে ১৬ ডিসেম্বর সকাল ৯টায় সাভারের জাতীয় স্মৃতিসৌধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে যাবেন ঐক্যফ্রন্টের নেতারা।

এ ছাড়া একই দিন বেলা ৩টায় বিএনপির নয়াপল্টন অফিস থেকে বিজয় শোভাযাত্রা করা হবে।

গণফোরাম কেন্দ্রীয় কমিটির প্রশিক্ষণ সম্পাদক রফিকুল ইসলাম পথিক সাংবাদিকদের বলেন, আজ বেলা সাড়ে ৩টায় ধোলাইখাল চাররাস্তার মোড়ে ঐক্যফ্রন্টের প্রার্থী সুব্রত চৌধুরীর নির্বাচনী প্রচার কার্যক্রম উদ্বোধন করবেন ড. কামাল হোসেন। এর পর তিনি পর্যায়ক্রমে ঐক্যফ্রন্টের অন্যান্য প্রার্থীর পক্ষেও প্রচারে নামবেন।

সিএস/সিএম/এসআইজে