রাঙ্গুনিয়ায় আলোচিত জিল্লুর হত্যা, সন্ত্রাসী খোকনের জামিন বাতিল

স্টাফ করেসপন্ডেন্ট | সিটিজিসান.কম


চট্টগ্রাম | ৩০ নভেম্বর ২০১৮, শুক্রবার ০৩:৩০ পিএম |

চট্টগ্রামের আলোচিত ফকির জিল্লুর ভান্ডারি হত্যা মামলার মূল আসামী শীর্ষ সন্ত্রাসী শহিদুল ইসলাম প্রকাশ খোকনের জামিন বাতিল করেছে হাইকোর্ট।

গতকাল বৃহস্পতিবার (২৯ নভেম্বর) হাইকোর্টের বিচারপতি হাবিবুল গনী ও বদরুজ্জুমানের যৌথ বেঞ্চ দ্বিতীয়বার এই জামিন বাতিল করেন। গেল বছর হাইকোর্ট থেকে একই মামলায় জামিন নেয়ার নেওয়া হয়। পরে পরে চেম্বার জজ তার জামিন স্থগিত করে দেয়।

বিষয়টি নিশ্চিত করে রাষ্ট্রে পক্ষের কৌসুলি ডেপুটি এটর্নি জেনারেল সিরাজুল ইসলাম বলেন, বাদীর আবেদনের প্রেক্ষিতে চট্টগ্রামের রাঙ্গুনিয়ার জিল্লুর ভান্ডারি হত্যা মামলার প্রধান আসামী শহিদুল ইসলামের জামিন বালিত করেছে হাইকোর্ট। আদালতে আসামী পক্ষে মামলাটি পরিচালনা করেন দুদকের আইনজীবী খুরশিদ আলম।

জানা যায়, ২০১৫ সালের ২১ জানুয়ারী চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার রাজানগর রানীরহাট এলাকায় প্রকাশ্যে ফকির জিল্লুর ভান্ডারি গুলি করে হত্যা করে। নিহতের ঘটনায় রাঙ্গুনিয়া থানায় খোকনকে প্রধান আসামী করে মামলা দায়ের করে জিল্লুর পরিবার। মামলার দীর্ঘ সময়ের পর মামলার তদন্তে প্রধান আসামী খোকনসহ তার চার সহযোগীকে বাদ দিয়ে আদালতে প্রতিবেদন দাখিল করেন পুলিশ।

এই প্রতিবেদনের প্রেক্ষিতে বাদি নারাজি দিলে পরে আদালত শুনানী শেষে মামলাটি পুনঃরায় তদন্তের জন্য অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)কে তদন্তের নিদের্শ দেয়। ২০১৬ সালে খোকন জামিনের আবেদন করলে পরে আদালত খোকনসহ সবাইকে কারাগারে পাঠানোর আদেশ দেয়।

এদিকে আসামীরা কারাগারে থাকা অবস্থায় এই মামলায় উচ্চ আদালতের কয়েকটি বেঞ্চ তার জামিন শুনানী না মঞ্জুর করেন। চলতি বছরের শুরুতে বিচারপতি আবদুল আউয়ালের দৈত বেঞ্চ তার জামিন মঞ্জুর করেন। জামিন আদেশের পর দেড় মাস পর চেম্বার জজ এই আদেশটি স্থগিত করে রুল জারি করেন। এরপর সুুপ্রিম কোর্টে পুনারায় শুনানী হলে সেই জামিনের আদেশ ৬ মাসের জন্য স্থগিত করা হয়। দীর্ঘ ১ বছর পর আসামী খোকনের পক্ষে দ্বিতীয়বার হাইকোর্টে জামিন আবেদন করলে শুনানী শেষে তার জামিন আবেদন খারিজ করে দেয় আদালত।

জানতে চাইলে জিল্লুর ছোট ভাই প্রবাসী মো. ইকবাল বলেন, কোন কারন ছাড়াই আমার নিরুপরাধ ভাইকে হত্যা করেছে এলাকার শীর্ষ সন্ত্রাসী খোকন গং। ভাইয়ের বিচার চাইতে গিয়ে আমাদের পরিবার পুরুষগণ সবাই দেশ ছাড়া। পরিবারের প্রতিনিয়ত হুমকি-ধামকিতো আছেই। শত প্রতিকূলতার মাঝে ভাই হত্যা মামলার সুষ্ঠ বিচার চাই।

সিএস/সিএম/এসআইজে

Leave a Reply