প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তি করায় পুলিশ কর্মকর্তাকে ‘স্ট্যান্ড রিলিজ’

স্টাফ করেসপন্ডেন্ট | সিটিজিসান.কম


চট্টগ্রাম | ০৮ নভেম্বর ২০১৮, বৃহস্পতিবার, ০৩:৫৫ পিএম |

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটুক্তি করায় মহানগরের পুলিশের ট্রাফিক পরিদর্শক (বন্দর টিআই প্রশাসন) মো. আবুল কাশেম চৌধুরীকে ‘স্ট্যাান্ড রিলিজ’ করা হয়েছে।

গত ৫ নভেম্বর পুলিশ হেডকোয়াটার্সের এডিশনাল আইজি (এএন্ডও) মো. মোখলেসুর রহমান এ সংক্রান্ত আদেশে স্বাক্ষর করেন।

পরে ওই আদেশের পরিপ্রেক্ষিতে (৮ নভেম্বর) আবুল কাশেম চৌধুরীকে রংপুর রেঞ্জে বদলি করা হয়েছে বলে জানিয়েছে বন্দর বিভাগের ট্রাফিক পুলিশের একাধিক কর্মকর্তা।

এর আগে, প্রধানমন্ত্রী ও তার পরিবারের সদস্যদের জড়িয়ে সামাজিক যোগাযোগের অন্যতম মাধ্যম ফেসবুকে আপত্তিকর একটি পোস্ট শেয়ারের ঘটনায় গত ১৯ আগস্ট মহানগরের বন্দর থানার গোসাইলডাঙ্গা ওয়ার্ড যুবলীগের সহ-দপ্তর সম্পাদক শেখ আহম্মদ চট্টগ্রাম মহানগর হাকিম আল ইমরান খানের আদালতে একটি মামলাটি দায়ের করেছিলেন। এই মামলায় ট্রাফিক পরিদর্শক আবুল কাশেমের বিরুদ্ধে অভিযোগ আনা হয়। ওই মামলাটি আমলে নিয়ে তার বিরুদ্ধে বিরুদ্ধে সমন জারি করেন আদালত।

মামলার এজাহারে বলা হয়, ফেসবুকে হওয়া স্ট্যাটাসটি মিথ্যা, বিভ্রান্তিকর, প্রধানমন্ত্রী প্রতি ঘৃণা সৃষ্টিকর এবং জাতির জন্য চরম অবমাননাকরের বিষয়। আসামি একজন প্রজাতন্ত্রের কর্মচারী হয়ে প্রধানমন্ত্রী প্রতি একটি চরম মানহানিকর। যা শুধু প্রধানমন্ত্রী কিম্বা তাঁর পরিবারের জন্য নয়, এটি ক্ষমতাসীন দল আওয়ামী লীগের জন্যও মানহানিকর বটেই।

অভিযোগ উঠেছে, আর্থিক লেনদেনের বিনিময়ে মামলার বাদী শেখ আহম্মদ ও বিবাদীর সমঝোতায় গত ২৫ সেপ্টেম্বর আদালতে অভিযোগ প্রত্যাহারের আবেদন করলে মহানগর হাকিম তা মঞ্জুর করেন।

সিএস/সিএম/এসআইজে

Leave a Reply