পতেঙ্গায় ইয়াবা দিয়ে ফাঁসানোর সময় যুবক গ্রেপ্তার

স্টাফ করেসপন্ডেন্ট | সিটিজিসান.কম

ছবি: গ্রেপ্তাকৃত আদিল খান

চট্টগ্রাম | ০২ নভেম্বর ২০১৮, শুত্রবার, ০২:৫০ পিএ |

স্থানীয় ইলিয়াস হোসেন নামের এক ব্যবসায়ীকে ইয়াবা দিয়ে ফাঁসানোর সময় মো. আদিল খান (২৫) নামের এক যুবককে গ্রেপ্তার করা হয়েছে।

বৃহস্পতিবার দিনগত রাত সাড়ে ১২ টার দিকে চট্টগ্রাম মহানগর পতেঙ্গা থানার বিজয়নগর স্কুল মাঠ থেকে স্থানীয় যুবকরা তাকে আটক করে পুলিশের কাছে সোর্পদ করেছে।

গ্রেপ্তারকৃত মো. আদিল খান পিরোজপুর জেলার মঠবাড়িয়া থানার দক্ষিণ বড় মাছুয়ার আবু সোলায়মান খানের ছেল। তিনি দক্ষিণ পতেঙ্গা নিজাম মার্কেট এলাকায় ডিস খোরশেদ আলমের অফিসে কাজ করেন।

স্থানীয় যুব সমাজের প্রতিনিধি মো. ফজল করিমিএই প্রসঙ্গে বলেন- গত ৩০ সেপ্টেম্বর একটা খবর শুনি এলাকার চিহ্নিত ইয়াবারা স্থানীয় ব্যবসায়ী মো. ইলিয়াস হোসেন প্রকাশ গাভি ইলিয়াসকে ইয়াবা দিয়ে ফাঁসানোর চেষ্টা করছে এলাকা ইলিয়াস হোসেন আমার কথা মতো একটি অভিযোগ দায়ের করে থানায়। গতকাল বৃহস্পতিবার রাত আনুমানিক সাড়ে ১২টার দিকে ওই যুবক মো. ইলিয়াস হোসেনের ঘরে ইয়াবা দেয়ার চেষ্টাকালে বিজয়নগর স্কুল মাঠ থেকে তাকে আটক করে স্থানীয়রা।পরে খবর পেয়ে পুলিশ এসে তাকে গ্রেপ্তার করে থানায় নিয়ে যায়।

বিষয়টি নিশ্চিত করে পতেঙ্গা থানার পুলিশের উপ-পরিদর্শক (এসআই) সুমন দে বলেন- আদিল খান প্রাথমিকভাবে স্বীকার করেছে ইলিয়াস হোসেন কে ইয়াবা দিয়ে ফাঁসানোর কথা। তিনি ওই এলাকায় ডিস অফিসে কাজ করে। ২ লাখ টাকার চুক্তি মোতাবেক স্থানীয় চিহ্নিত ইয়াবা ব্যবসায়ী মো. আবছার ও মো. ইলিয়াস (প্রকাশ টেস্টার ইলয়াস)’র কথা মতো ব্যবসায়ী মো. ইলিয়াস হোসেন কে ইয়াবা দিয়ে ফাঁসানো চেষ্টাকালে স্থানীয় জনতার হাতে আটক হয়। পরে আটককৃত ব্যক্তিকে পুলিশের কাছে সোর্পদ করে। এঘটনায় ৭১১ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

এসআই বলেন- গ্রেপ্তারকৃত আদিল খান সহ আবছার ও মো. ইলিয়াসের বিরুদ্ধে মাদক আইনে মামলা দায়ের করা হয়েছে। পতালক আসামী দু’জনের বাড়ি দক্ষিণ পাড়া এলাকায়। তাদেরকে গ্রেপ্তারের চেষ্টা চলছে বলে জানান।

প্রসঙ্গত, গত দুই মাস আগে চিহ্নিত ইয়াবা ব্যবসায়ী মো. আবছার ইয়াবাসহ গ্রেপ্তার করে পতেঙ্গা থানা পুলিশ। কিছুদিন জেল কেটে আবারও জড়িয়ে পড়েন এই ব্যবসায়।

সিএস/সিএম/এসআইজে