নির্বাচন কমিশন পুনর্গঠনের মতো কোনো অবস্থা নেই: কাদের

অনলাইন | সিটিজিসান.কম


ঢাকা | ০৫ ডিসেম্বর ২০১৮, বুধবার ১২:১০ পিএম |

যারা নির্বাচন কমিশন পুনর্গঠন চায়, তারাই নির্বাচন বানচালের ষড়যন্ত্রে লিপ্ত বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বর্তমানে নির্বাচন কমিশন পুনর্গঠন করার মতো কোনো অবস্থা নেই।

বুধবার (৫ ডিসেম্বর) সকালে হোসেন শহীদ সোহরাওয়ার্দীর মৃত্যুবার্ষিকীতে শ্রদ্ধা জানানোর পর গণমাধ্যমকর্মীদের এ কথা বলেন তিনি।

এসময় ওবায়দুল কাদের বলেন, যারা এ সময়ের মধ্যে নির্বাচন কমিশন পুনর্গঠনের কথা বলবে, বুঝতে হবে তাদের অন্য কোনো মতলব আছে। তারা নির্বাচন বানচালের ষড়যন্ত্র করছে। সরকারের সঙ্গে আঁতাত করে নির্বাচন কমিশন ধানের শীষ প্রতীকের প্রার্থীদের মনোনয়নপত্র বাতিল করেছে বিএনপির এ অভিযোগের ‘তথ্যপ্রমাণ’ চান তিনি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি দুর্নীতিতে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন। কানাডার ফেডারেল আদালত সন্ত্রাসী দল হিসেবে চিহ্নিত করেছে তাদের। সন্ত্রাসী ও দুর্নীতিপরায়ন দল হিসেবে যে দুর্নাম, সেটি তারা কীভাবে ঘোচাবে? তাদের সাংগঠনিক শৃঙ্খলা না থাকায় মনোনয়ন বাণিজ্য হয়েছে। দুর্নীতিটা তাদের রক্তের সঙ্গে মিশে গেছে।

ওবায়দুল কাদের বলেন, আন্দোলন-সংগ্রামের মধ্য দিয়ে আওয়ামী লীগ গণতন্ত্রের যাত্রা শুরু করেছে। আজকে অঙ্গীকার হবে গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দেয়ার সংগ্রাম অব্যাহত রাখা।

এদিকে, সকালে হোসেন শহীদ সোহরাওয়ার্দীর সমাধিকে শ্রদ্ধা জানিয়েছে বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা। আওয়ামী যুবলীগের পক্ষে শ্রদ্ধা জানিয়েছেন সংগঠনের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী, ছাত্রলীগের পক্ষে কেন্দ্রীয় সভাপতি রেজোয়ানুল হক চৌধুরী শোভন, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের পক্ষে সভাপতি সনজিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন। এছাড়া, সোহরাওয়ার্দীর প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেছে জাতীয় গণতান্ত্রিক দল, জাতীয় পার্টি-জেপি, জাতীয় যুব সংহতিও।

সিএস/সিএম/এসআইজে

Leave a Reply