নানক বাদ, টিকিট পেলেন সাদেক

স্টাফ করেসপন্ডেন্ট | সিটিজিসান.কম


ঢাকা | ২৫ নভেম্বর ২০১৮, রবিবার, ০৫:৫৫ পিএম |

আসন্ন সংসদ নির্বাচনে নৌকা থেকে ছিটকে পড়েছেন ঢাকা-১৩ আসনের বর্তমান সংসদ সদস্য জাহাঙ্গীর কবির নানক। নানকের আসনে মনোনয়নের টিকিট পেয়েছেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদেক খান।

শুধু নানকই নন, মনোনয়ন বঞ্চিত হয়েছেন আরও তিন হেভিওয়েট নেতা। তারা হলেন- আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মো. আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম এবং বিএম মোজাম্মেল হক।

রবিবার সকাল থেকে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে মনোনিতদের চিঠি দেয়া হচ্ছে। দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানান, ৩০০ আসনের মধ্যে এদিন ২৩০টিতে আওয়ামী লীগের মনোনীতদের চিঠি দেয়া হচ্ছে। তবে আনুষ্ঠানিকভাবে তাদের নাম ঘোষণা করা হবে সোমবার।

জানা গেছে, ফরিদপুর-১ আসনের বর্তমান সংসদ সদস্য মো. আব্দুর রহমানের আসনে এবার নৌকা প্রতীকে লড়বেন রূপালী ব্যাংকের চেয়ারম্যান ও সাবেক সিনিয়র সচিব মঞ্জুর হোসেন বুলবুল।

মাদারীপুর-৩ আসনে দলীয় মনোনয়ন পাননি আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম। সবাইকে ছাপিয়ে দলীয় মনোনয়ন পেয়েছেন দলটির দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ।

শরীয়তপুর-১ আসনে দলীয় মনোনয়ন পাননি আওয়ামী লীগের অপর সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক। তার পরিবর্তে মনোনয়ন পেয়েছেন দলটির কেন্দ্রীয় কাযনির্বাহী কমিটির সদস্য মো. ইকবাল হোসেন অপু।

এ ছাড়াও বাদ পড়েছেন আসনের সংসদ সদস্য আমানুর রহমান খান রানা ও কক্সবাজারের সমালোচিত আবদুর রহমান বদি। তবে রানার আসনে এবার নৌকার টিকিট পেয়েছেন তার বাবা আতাউর রহমান খান। আর বদির আসনে লড়বেন তার স্ত্রী শাহীন আক্তার চৌধুরী।

গাজীপুর-৩ আসনে বর্তমান সাংসদ রহমত আলীর পরিবর্তে মনোনয়ন দেওয়া হয়েছে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন সবুজকে।

সিএস/সিএম/এসআইজে