টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

স্টাফ করেসপন্ডেন্ট | সিটিজিসান.কম

সিলেট | ১৪ ডিসেম্বর ২০১৮, শুক্রবার ১১:৪০ এএম |

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে জয় পাওয়ার পর দ্বিতীয় ম্যাচে হারে বাংলাদেশ। সিরিজ নির্ধারণী ম্যাচে কিচ্ছুক্ষণ পরই মাঠে নামবে স্বাগতিক বাংলাদেশ আর সফরকারী ওয়েস্ট ইন্ডিজ। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস নিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিলেন বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

শুক্রবার (১৪ ডিসেম্বর) দুপুর ১২টায় মাঠে নামবে দুই দল।

এই ম্যাচে উইন্ডিজদের বিপক্ষে মাঠে নেমে দারুণ কীর্তি গড়বেন মাশরাফি। দেশের হয়ে সবচেয়ে বেশি ৬৯টি ওয়ানডেতে দলের নেতৃত্ব দেন সাবেক অধিনায়ক হাবিবুল বাশার সুমন। এই ম্যাচের আগ পর্যন্ত হাবিবুলের সমান ৬৯টি ওয়ানডেতে দলের নেতৃত্ব দিয়েছেন মাশরাফি বিন মর্তুজা। এবার উইন্ডিজদের বিপক্ষে এই ম্যাচে হাবিবুলের অধিনায়কত্বের রেকর্ড ছাড়িয়ে যাচ্ছেন মাশরাফি।

এই ম্যাচে জয় পেলেই টানা তৃতীয় সিরিজ জিতবে মাশরাফি-মুশফিক-মাহমুদুল্লাহ’রা।

আর এই ম্যাচ দিয়েই সিলেটের মাঠে অভিষেক হতে চলেছে আন্তর্জাতিক ওয়ানডের।

ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে গাজী টিভি। খেলাটি অনলাইনে সরাসরি সম্প্রচার করবে র‌্যাবিটহোলবিডি।

ওয়ানডেতে সব শেষ পাঁচ ম্যাচের মাত্র একটিতে হেরেছে বাংলাদেশ। অন্যদিকে, নিজেদের খেলা সব শেষ ৫ ম্যাচের দুটিতে জয় আর বাকি তিনটিতেই হেরেছে সফরকারী ওয়েস্ট ইন্ডিজ। এরই মধ্যে বাংলাদেশ ২৩টি ওয়ানডে সিরিজ জিতেছে। ঘরের মাঠেই জিতেছে ১৮টি সিরিজ। আর অ্যাওয়ে সিরিজে পাঁচবার সিরিজ জয়ের স্বাদ নিয়ে এসেছে।

তবে পরিসংখ্যানের দিকে তাকালে টাইগারদের চেয়ে অনেকটাই এগিয়ে থাকবে উইন্ডিজরা। ১৯৯৯ সালের পর থেকে বাংলাদেশ মোট ৩৩ ওয়ানডে ম্যাচে উইন্ডিজের মুখোমুখি হয়েছিল। যেখানে জয়ের পাল্লা ভারী ক্যারিবীয়ানদের দিকে। ২১ ম্যাচে জিতেছিল ক্যারিবিয়ানরা। আর বাংলাদেশের জয় আছে ১০টি তে। বাকি দুটি ম্যাচ পরিত্যক্ত হয়।

সিএস/সিএম/এসআইজে