জামালপুরের মেয়র নিখোঁজ, ফেসবুকে হত্যার ইঙ্গিত!

photo-1506412500

জামালপুর : জামালপুরের সরিষাবাড়ী পৌরসভার মেয়র রুকুনুজ্জামান ওরফে রুকন ঢাকায় উত্তরা থেকে নিখোঁজ হয়েছেন বলে জানিয়েছে পুলিশ। গতকাল সোমবার সকাল সাড়ে ৯টার দিকে উত্তরার পশ্চিম থানা এলাকার ১০ নম্বর সেক্টরের গাউসুল আজম রোডের ৬০ নম্বর বাসা থেকে বের হয়ে যান তিনি। এর পর তাঁকে আর খুঁজে পাওয়া যায়নি।

পৌর মেয়র ছাড়াও রুকন জামালপুর পৌর আওয়ামী লীগের সহসভাপতি পদে দায়িত্ব পালন করছেন।

আজ মঙ্গলবার রুকনের বড় ভাই সাইফুল ইসলাম টুকন বলেন, রুকন ব্যবসায়িক কাজে বিভিন্ন সময়ে ঢাকায় আসেন। ঢাকায় তিনি উত্তরার ওই ভাড়া করা বাসাতেই থাকেন। গতকাল সকালে রুকন বাসা থেকে বের হয়ে যান। দুপুরে তাঁকে ২০ থেকে ২৫ বার ফোন দিলেও রিসিভ করেননি। এর পর পরই তাঁর ফোন বন্ধ পাওয়া যায়। সারা দিন খোজাখুঁজির পর সোমবার রাত ৯টার দিকে উত্তরা পশ্চিম থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়।

নিখোঁজের আগের দিন রাত সোয়া ৯টার দিকে রুকন ফেসবুকে একটি পোস্ট করেন। সেখানে লেখেন, “তোমাদের এই ভালোবাসা আমি কোনোদিন ভুলতে পারব না। তোমাদের এই ভালোবাসার কাছে মনে হয় আমি হেরে গেলাম, কারণ আমি তোমাদের জন্য কিছুই করতে পারলাম না। তার পরেও বলতে চাই ‘ভলোবাসি ভালোবাসি’। এই ভলোবাসা নিয়েই সবকিছু জয় করতে চাই এবং এই ভালোবাসা নিয়েই মরতে চাই।

নতুন প্রজন্মের কাছে আমার আহ্বান যে আমাকে হত্যা করা হলেও তোমাদের সিক্ত ভালোবাসা যেন অটুট থাকে এবং আমার উন্নয়নের ধারাবাহিকতা তোমরা ধরে রাখবা।”

এ বিষয়ে জানতে চাইলে উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) আবদুর রাজ্জাক বলেন, মেয়র রুকনের নিখোঁজের বিষয়ে তাঁর বড় ভাই একটি জিডি করেছেন। তাঁকে খুঁজে বের করতে তদন্ত শুরু করা হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীর তথ্যপ্রযুক্তি ব্যবহার করা হচ্ছে। এখন তদন্ত চলছে। পরে বিস্তারিত জানানো হবে।