চবিতে ছাত্রলীগ-পুলিশ সংঘর্ষ, আটক ৪

স্টাফ করেসপন্ডেন্ট | সিটিজিসান.কম

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় | ০৭ এপ্রিল ২০১৯, রবিবার ০২:০০ পিএম |

মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির দাবিতে সকাল থেকে চলা অনির্দিষ্টকালে ধর্মঘটে লাঠিচার্জ করে ছাত্রদের অবরোধ ছত্রবঙ্গ করে দিয়েছে পুলিশ।

এসময় পুলিশ-ছাত্রদের মাঝে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এতে কয়েকজন পুলিশ সদস্য সহ বেশ কয়েকজন ছাত্র আহত হওয়া খবর পাওয়া গেছে।

রবিবার সকাল ৮টার আগে নগরের ষোলশহর রেলস্টেশনে শাটল ট্রেন আটকে দিয়ে অবরোধ পালন শুরু করেছে চবির ছাত্রলীগ নেতাকর্মীরা। এরপর বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্ট এলাকায় প্রধান ফটকে অবস্থান কর্মসূচি ও বিক্ষোভ সমাবেশও তারা।

বেলা সাড়ে ১২টার দিকে পুলিশ আন্দোলনকারীদের সরিয়ে দেয়ার চেষ্টা করে। এ নিয়ে উভয় পক্ষে বাকবিতন্ডা শুরু হয়। একপর্যায়ে অবরোধকারীদের ওপর জলকামান ও টিয়ারসেল নিক্ষেপ করে পুলিশ। এসময় ছাত্রলীগের চারকর্মীকে আটক করে পুলিশ। আটককৃতদের তাৎক্ষনিক পরিচয় পাওয়া যায়নি।

এবিষয়ে হাটহাজারী থানার ওসি বেলাল উদ্দিন বলেন, ছাত্রদের অযৌক্তিক আন্দোলনে সাধারণ ছাত্রদের বিশ্ববিদ্যালয়ের স্বাভাবিক পরিবেশ বাধাগ্রস্ত করায় তাদের সরিয়ে দেওয়া হয়েছে। এসময় আন্দোলনরত কিছু ছাত্ররা পুলিশের ওপর হামলায় চালায়। এ ঘটনায় চারজনকে ঘটনাস্থল থেকে আটক করা হয়েছে। এপরিস্থিতি স্বাভাবিক বলে ওসি জানান।

প্রসঙ্গত, গত ২ এপ্রিল চবির ছাত্রলীগের দু’গ্রæপের সংঘর্ষের সময় পুলিশ ধাওয়া করে উভয়পক্ষের ৬ জনকে আটক করে। এ সময় তাদের কাছে দেশীয় ধারালো অস্ত্র পাওয়া যায়। পরেরদিন আটককৃতদের নামে অস্ত্রমামলা দায়ের করে পুলিশ ।

সিএস/সিএম/এসআইজে