চবিতে ছাত্রলীগের দু’গ্রুপের মধ্যে সংঘর্ষ, আহত ২

চবি করেসপন্ডেন্ট | সিটিজিসান.কম

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় | ২২ জানুয়ারি ২০১৯, মঙ্গলবার ০৯:০৫ পিএম |

পুর্বের ঘটনার জের ধরে আবারও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ছাত্রলীগের দু’গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়েছে। এই ঘটনায় দুই ছাত্রলীগকর্মী আহত হয়েছেন।

মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের শাটল ট্রেনের বগিভিত্তিক দু’গ্রুপ ‘চুজ ফ্রেন্ডস উইথ কেয়ার’ (সিএফসি) এবং ‘সিক্সটি নাইন’ কর্মীদের মধ্যে এ সংঘর্ষ হয় বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

আহত ছাত্রলীগকর্মীরা হলেন, ইংরেজি বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মেহেদী হাসান এবং পালি বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী প্লাটন চাকমা।

বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর নিয়াজ মোর্শেদ রিপন বলেন, দুপুরে ছাত্রদের মধ্যে সংঘর্ষের ঘটনায় দুইজন আহত হয়েছে। তাদেরকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুর ২টার দিকে চবির সোহরাওয়ার্দী ছাত্রাবাস সংলগ্ন মোড়ে সিক্সটি নাইন গ্রæপের দুই কর্মীকে সিএফসির নেতাকর্মীরা মারধর করেন। এরপর সিক্সটি নাইন গ্রুপের নেতাকর্মীরা গিয়ে শাহজালাল হলে এবং সিএফসির সদস্যরা শাহ আমানত হলে অবস্থান নেয়। তারপর উভয় পক্ষে ধাওয়া-পাল্টা ধাওয়া ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ পিটুনি দিয়ে ছত্রভঙ্গ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়। এসময় পুলিশের লাঠির আঘাতে আরো কয়েকজন আঘাত পান।

চট্টগ্রাম জেলার অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) মশিউদ্দোলা রেজা বলেন, দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় দুইজন আহত হয়েছে। তাৎক্ষনিক পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক বলে জানান।

আগের দিন শাটল ট্রেনে সিএফসির সদস্য এক শিক্ষার্থীকে মারধরের জেরে দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। চবি ক্যাম্পাসে সিএফসি গ্রুপ প্রয়াত আওয়ামী লীগ নেতা এবিএম মহিউদ্দিন চৌধুরীর অনুসারী এবং সিক্সটি নাইন সিটি মেয়র আজম নাছির উদ্দীনের অনুসারী হিসেবে পরিচিত।

সিএস/সিএম/এসআইজে