চট্টগ্রাম আদালতে বিএনপি নেতা ডা. শাহাদাত

স্টাফ করেসপন্ডেন্ট | সিটিজিসান.কম


চট্টগ্রাম | ২৬ নভেম্বর ২০১৮, সোমবার, ০২:৩০ পিএম |

আদালত পাড়ায় পুলিশের ওপর হামলার ঘটনায় দায়ের হওয়া মামলায় হাজিরা দিতে ঢাকা থেকে মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেনকে চট্টগ্রামের একটি আদালতে হাজির করেছে পুলিশ।

সোমবার (২৬ নভেম্বর) মহানগর হাকিম শফি উদ্দিনের আদালতে তাকে হাজির করা হয় বলে জানিয়েছেন মহানগর পুলিশের সহকারী কমিশনার (প্রেসিকিউশন) কাজী শাহাবুদ্দিন আহমেদ।

তিনি বলেন, মহানগর আদালত পাড়ায় পুলিশের ওপর হামলার ঘটনায় দায়ের হওয়া মামলায় ডা. শাহাদাতকে আদালতে হাজির করা হয়। এই মামলায় তার জামিন আবেদন করা হলে শুনানী শেষে বিচারক তা নাকচ করে দেন। তবে তার আইনজীবীর আবেদনের প্রেক্ষিতে ডা. শাহাদাতকে কারাবিধি অনুযায়ী ডিভিশন দেয়ার জন্যও আদেশ দিয়েছেন আদালত।

এছাড়া, ডা. শাহাদাতের বিরুদ্ধে ১১টি মামলা আছে। আগামী ২ ডিসেম্বর বাকি ১০টি মামলায় তাকে শ্যোন অ্যারেস্ট দেখানোর আদেশ দিতে পারে আদালত। এরপর আদালত তাকে চট্টগ্রাম কারাগারে পাঠানো নিদের্শ দিয়েছেন।

এর আগে, গত ৭ নভেম্বর রাজধানী পুরান ঢাকার সিএমএম কোর্টে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে সাক্ষাত শেষে আসার সময়ে ডা. শাহাদাত হোসেনকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। এরপর থেকে তিনি ঢাকায় কারাগারে বন্দি আছেন। সোমবার ঢাকা থেকে নিয়ে তাকে আদালতে হাজির করে পুলিশ।

সিএস/সিএম/এসআইজে