চট্টগ্রামে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ

স্টাফ করেসপন্ডেন্ট | সিটিজিসান.কম


চট্টগ্রাম | ১৪ নভেম্বর ২০১৮, বুধবার, ০৫:০০ পিএম |

নয়াপল্টনে বিএনপির কার্যালয়ের সামনে পুলিশ-বিএনপির নেতাকর্মীদের সঙ্গে সংঘর্ষের ঘটনায় চট্টগ্রাম মহানগর ও জেলায় সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ। যে কোন অপ্রীতিকর পরিস্থিতি মোকাবেলায় রয়েছে বলে জানিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

বুধবার (১৪ নভেম্বর) দুপুরে মহানগর বিএনপি কার্যালয়সহ বেশ কয়েকটা গুরুত্বপূর্ণ এলাকায় সতর্ক অবস্থানে আছে পুলিশ।

এদিকে মহানগর বিএনপি কার্যালয়, নিউমার্কেট, জিইসি মোড়, মুরাদপুর, বাণিজ্যিক এরিয়া আগ্রাবাদসহ নগরের বেশ কয়েকটা গুরুত্বপূর্ণ মোড়ে আইনশৃঙ্খলা বাহিনী সতর্ক অবস্থান লক্ষ্য করা গেছে।

বিষয়টি নিশ্চিত করে মহানগর পুলিশ কমিশনার মাহাবুবুর রহমান বলেন, নাশকতাসহ যে কোন পরিস্থিতি মোকাবেলায় পুলিশ নিয়মিত দায়িত্ব পালনে মাঠে রয়েছে। কিছু নিদিষ্ট এলাকায় পুলিশ অবস্থান করছে। আইন-শৃঙ্খলায় বিঘœ ঘটানোর চেষ্টা করা হলে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে প্রস্তুত রয়েছে পুলিশ।

এদিকে, চট্টগ্রাম জেলাতে যে কোন অপ্রীতিকর পরিস্থিতি মোকাবেলায় আইনশৃঙ্খা বাহিনী সতর্ক অবস্থা করছে। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে পুলিশের নিয়মিত টহল বৃদ্ধি করা হয়েছে বলে জানিয়েছেন জেলা পুলিশ সুপার নুরে আলম মিনা।

তিনি বলেন, সামনে নির্বাচন। এর মাঝে বিছিন্ন কিছু ঘটনা ও পরিস্থিতির আলোকে আইনশৃঙ্খা বাহিনীকে প্রস্তুত রাখা হয়েছে। অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে মহাসড়কে টহল জোরদার করা হয়েছে বলে জানান তিনি।

এর আগে, রাজধানী ঢাকায় বিএনপি নেতারা দলীয় মনোনয়ন নিতে এলে তাদের অনুসারীদের সঙ্গে পুলিশের বাকবিতন্ডা শুরু হয়। একপর্যায়ে সংঘর্ষে রূপ নেয়। এ সময় উত্তেজিত বিএনপি নেতাকর্মীরা পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়াসহ গাড়ি ভাংচুরের ঘটনা ঘটে। সংঘর্ষের সময় পুলিশের একটি গাড়িতে আগুন ধরিয়ে দেয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে টিয়ারসেল নিক্ষেপ করে পুলিশ।

সিএস/সিএম/এসআইজে