চট্টগ্রামে বিএনপির ১২ নেতাকর্মী রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | সিটিজিসান.কম


চট্টগ্রাম | ০৫ নভেম্বর ২০১৮, সোমবার, ০৯:৩০ পিএম |

নেতার সঙ্গে একটি আবাসিক হোটেলে সাক্ষাৎ করতে এসেই গ্রেপ্তার হওয়া বিএনপির ১২ নেতাকর্মীকে জিজ্ঞাসাবাদের জন্য একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন চট্টগ্রামের একটি আদালত।

সোমবার (৫ নভেম্বর) দুপুরে মহানগরের কোতোয়ালী থানায় দায়ের হওয়া একটি মামলায় মহানগর হাকিম খায়রুল আমিন আদালতে সবাইকে একদিনের রিমান্ড নেওয়ার জন্য পুলিশকে অনুমতি দেন।

মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি-প্রসিকিউশন) নির্মলেন্দু বিকাশ চক্রবর্তী বলেন- আ্জ দুপুরে বিএনপির ১২ নেতাকর্মীর বিরুদ্ধে তদন্তকারী কর্মকর্তা ৭দিনের রিমান্ড চেয়েছিলেন। শুনানি শেষে আদালত একদিন রিমান্ড মঞ্জুর করেছেন।

রিমান্ডে নেওয়া ব্যক্তিরা হলেন- চট্টগ্রামের মিরসরাই উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক শহিদুল ইসলাম চৌধুরী (৫০), আব্দুর রহিম (৪৮) ও মঞ্জুরুল হক (৫৩), চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক আব্দুল আউয়াল চৌধুরী (৬০), মিরসরাই পৌরসভা বিএনপির সাবেক সদস্য মো. মহিউদ্দিন (৪৮), মিরসরাই মায়ানী ইউনিয়ন বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক মো. মঈনউদ্দিন (৪৩), মো. মাসুম (২৫), ৫জন বিএনপি কর্মী নুর নবী (৪১), নাজিম উদ্দিন (২৮), ওমর ফারুক বাবলু (২৮), জাফর ইকবাল (৪০) ও মনোয়ার হোসেন শাওন।

প্রসঙ্গত, গত ২৩ অক্টোবর সন্ধ্যায় মহানগরের কোতোয়ালী থানাধীন রিয়াজ উদ্দিন বাজারে সাফিনা হোটেল থেকে ১২ বিএনপির নেতাকর্মীকে আটক করে পুলিশ। পরে তাদের বিরুদ্ধে বিভিন্ন নাশকতার অভিযোগ এনে কোতোয়ালী থানায় একটি মামলা দায়ের করা হয়।

সিএস/সিএম/এসআইজে