ব্যাটারিগলিতে দোকান ভাঙচুর-লুটপাট করেছে ছাত্রলীগ কর্মীরা

স্টাফ করেসপন্ডেন্ট | সিটিজিসান.কম

চট্টগ্রাম | ০৬ নভেম্বর ২০১৮, মঙ্গলবার, ১১:৪৫ এএম |

চট্টগ্রাম মহানগরের কোতোয়ালী থানাধীন ব্যাটারিগলি এলাকায় চারটি দোকানে ভাঙচুর ও লুটপাট চালিয়েছে একদল তরুণ। পাঁচ মাস আগে ওই এলাকায় খুন হওয়া আবু জাফর অনিকের ছোট ভাই আবু হেনা রনিকের নেতৃত্বে এই ঘটনা ঘটেছে বলে জানিয়েছে পুলিশ।

আবু হেনা রনি ছাত্রলীগকর্মী বলে জানিয়েছে স্থানীয়রা। গতকাল সোমবার (৫ নভেম্বর) রাতে এ ঘটনার পর এলাকায় থমথমে বিরাজ করলেও পরে পুলিশে এসে পরিস্থিতি স্বাভাবিক হয়।

নিহতের ছোট ভাই ছাত্রলীগ কর্মী আবু হেনা রনিকের সঙ্গে প্রতিপক্ষ দলের কর্মীদের ঝগড়ার সময় তাকে বাঁচাতে গিয়ে অনিক খুন হন বলে পুলিশের ভাষ্য। এই ঘটনায় যুবলীগকর্মী মোহাম্মদ মহিনউদ্দিন তুষারসহ চার জনকে গ্রেফতার করা হয়েছিল।

গতকাল সোমবার (৫ নভেম্বর) ছিল অনিকের জন্মদিন। ব্যাটারিগলি বাজারের অদূরে জন্মদিনের অনুষ্ঠানের আয়োজন করে ছোট ভাই রনিক ও তার বন্ধুরা।

কোতোয়ালি থানার এসআই ইকবাল হোসেন বলেন, জন্মদিনের অনুষ্ঠান শেষে চলে যাওয়ার সময় রনিকের নেতৃত্বে কয়েকজন ছেলে ঢুকে চারটি দোকান ভাঙচুর করেছে। তারা দোকানের ক্যাশবাক্স থেকে টাকাপয়সা লুট করে নিয়ে গেছে বলে অভিযোগ পেয়েছি। কয়েকজনকে ধরে মারধরও করেছে পুলিশ জানতে পেরেছে। ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতারের চেষ্টা চালানো হচ্ছে পুলিশ।

প্রসঙ্গত, গত ১৭ জুন রাত সাড়ে ৯টার দিকে নগরের চকবাজার থানার দামপাড়া ব্যাটারি গলির মুখে স্থানীয় আওয়ামী লীগ নেতা মো. নাছিরের ছেলে আবু জাফর অনিক (২৬) খুন হন। তাদের বাসা নগরীর দামপাড়ায় পল্টন এলাকায়।

সিএস/সিএম/এসআইজে