এমপি দিাদারের চাঁদাদাবির প্রতিবাদে ধর্মঘট স্থগিত

অনলাইন | সিটিজিসান.কম

চট্টগ্রাম | ১৩ জানুয়ারি ২০১৯, রবিবার ০৩:৫৫ পিএম |

চট্টগ্রাম-৪ আসনের সংসদ সদস্য মো. দিদারুল আলমের হয়রানি, চাঁদা দাবি ও এক শ্রমিক নেতাকে মারধরের ঘটনার প্রতিবাদে বৃহত্তর চট্টগ্রামের ৫ জেলায় পরিবহন ধর্মঘটের ডাক দেওয়ার পর তা আবার প্রত্যাহারের ঘোষণা দিয়েছেন শ্রমিক নেতারা।

রবিবার (১৩ জানুয়ারি) সকালে চট্টগ্রাম প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে শ্রমিকনেতারা ৪৮ ঘণ্টার পরিবহন ধর্মঘটের ডাক দিলেও দুপুরে প্রত্যাহারের ঘোষণা দেন তারা।

বিষয়টি নিশ্চিত পরিবহন শ্রমিক নেতারা বলেন, আজ দুুপুরে চট্টগ্রাম জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেনের সঙ্গে বৈঠকের পর ধর্মঘট প্রত্যাহারের করে নেওয়া হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের চট্টগ্রাম আঞ্চলিক শাখার সভাপতি মোহাম্মদ মুছাসহ শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ।

জানতে চাইলে জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন বলেন, পরবিহন শ্রমিকনেতাদের সঙ্গে ভুল বোঝাবুঝির কারণে শ্রমিকদের একটি অংশ বৃহত্তর চট্টগ্রামে ৪৮ ঘণ্টার পরিবহন ধর্মঘট আহŸান করে। এর পরপরেই আমরা তাদের সঙ্গে বসেছি। দু’পক্ষের মধ্যে ভুল বোঝাবুঝির অবসান ঘটিয়ে তাদের মধ্যে মিমাংসা করে দেওয়া হয়েছে।

এর আগে, গতকাল শ্রমিকনেতাদের এক বিজ্ঞপ্তিতে অবিযোগ করা হয়েছে, এমপি দিদারুল আলমের চাঁদা দাবি, হুমকি ও একশ্রমিক নেতাকে মারধরের ঘটনার প্রতিবাদে বৃহত্তর চট্টগ্রামে আগামীকাল সোমবার সকাল ছয়টা থেকে ৪৮ ঘণ্টা ধর্মঘটের ডাক দেয় বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন।

সিএস/সিএম/এসআইজে