আনোয়ায় পুলিশ-স্থানীয়দের মধ্যে সংঘর্ষ ও ভাংচুর

স্টাফ করেসপন্ডেন্ট | সিটিজিসান.কম

চট্টগ্রাম | ১৪ নভেম্বর ২০১৮, বুধবার, ৬:১০ পিএম |

ট্রাফিক পুলিশের চাঁদা দাবির প্রতিবাদে চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় সড়ক অবরোধ ও পুলিশের মোটরসাইকেলে আগুন দিয়েছে স্থানীয়রা।

বুধবার (১৪ নভেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার চৌমুহনী এলাকায় এঘটনা ঘটে। এসময় প্রায় ঘন্টা খানেক যানবাহন চলাচল বন্ধ ছিল। চট্টগ্রাম-বাঁশখালী সড়কে তীব্র যানজট সৃষ্টি হয়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, আজ বেলা সাড়ে ১১টার দিকে পিএবি সড়কের আনোয়ারায় চৌরাস্তায় একটি কার্ভাড ভ্যানকে থামানো সংকেট দেয় এএসআই আনোয়ার নামে এক পুলিশ সদস্য। গাড়িটি থামার পর ওই পুলিশ সদস্য চাঁদা দাবি করেন। এঘটনা থেকে সংঘর্ষের সুত্রপাত শুরু হয়।

বিষয়টি নিশ্চিত করে আনোয়ারা থানার ওসি (তদন্ত) মো. মাহবুব মিলকি বলেন, আজ বেলা সাড়ে ১১টার দিকে একটি কাভার্ড ভ্যান চালক সংকেত দেওয়ার বিষয় নিয়ে স্থানীয়দের সঙ্গে পুলিশের সংঘর্ষ বাধে। এঘটনায় বিক্ষুদ্ধ স্থানীয়রা ট্রাফিক পুলিশ বক্সে আগুন দেয় ও ভাংচুর করে। এছাড়া পুলিশের একটি মোটরসাইকেলে অগ্নিসংযোগ দেয় তারা। পরে ফায়ার সার্ভিস কর্মীরা এসেই আগুন নিয়ন্ত্রণে আনেন।

সংঘর্ষের ঘটনায় চট্টগ্রাম-বাঁশখালী সড়কে প্রায় ঘন্টা খানেক গাড়ি চলাচল বন্ধ হয়ে যায়। পরে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে এসেই পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। চাঁদা দাবির অভিযোগটি অস্বীকার করেছেন ওসি।

সিএস/সিএম/এসআইজে