অজ্ঞান পার্টির তৎপরতায় বাসে উঠা নিষিদ্ধ হকার!

public-bus-hacker

ঢাকা ::
গণপরিবহনে ওঠে হকার বেশে। নানা ধরনের খাবার বিক্রি করে যাত্রীকে অজ্ঞান করে লুটে নেয় সর্বস্ব। রাজধানী থেকে অজ্ঞান পার্টির এ রকম ১৯ সদস্যকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুুলিশ (ডিবি)।

অজ্ঞান পার্টির খপ্পর থেকে যাত্রীদের বাঁচাতে পাবলিক বাসে হকার নিষিদ্ধ করা হচ্ছে।

গতকাল দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে যুগ্ম কমিশনার (ডিবি) আব্দুল বাতেন এসব কথা বলেন।পুলিশ বলছে, বুধবার রাতে সায়েদাবাদ, গাবতলী, বংশাল, ভাটারা, কমলাপুর বিআরটিসি বাসস্ট্যান্ডসহ বিভিন্ন এলাকা থেকে অজ্ঞান পার্টির ১৯ সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে।

তারা হলেন- জামাল, সাঈদ, রানা, এনামুল হক ওরফে এনাম, আবু হোসেন, আরিফ হোসেন, মনা, আলমাজ শেখ, ইমরান আলী, মিলন পাটোয়ারী, মিলন ওরফে পেটকাটা মিলন, রানা, আলমগীর, সজীব, রুবেল, মানিক রহমান ওরফে সাজু, সাকিল সিদ্দিক, সুজন ও জয়নাল।

এ সময় তাদের কাছ থেকে অজ্ঞান করার কাজে ব্যবহূত ওষুধ উদ্ধার করা হয়েছে। যুগ্ম কমিশনার বলেন, অজ্ঞান পার্টির সদস্যরা হকার সেজে বাসে ওঠে নির্দিষ্ট ব্যক্তিকে টার্গেট করে। হকারের সঙ্গে আরও কয়েকজন সহযোগী ওই যাত্রীর কাছে গিয়ে বসে। তারপর কৌশলে হকার নিজেদের লোকদের মাধ্যমে ওই যাত্রীকে চেতনানাশক খাবার খাওয়াতে উদ্বুদ্ধ করে। ওই যাত্রীর কাছে বিক্রি করা খাদ্যপণ্যে বা খাবারে ঘুমের ওষুধসহ বিভিন্ন চেতনানাশক ওষুধ মেশানো থাকে। কিছুক্ষণ পর টার্গেটকৃত ব্যক্তি অজ্ঞান হলে তার সর্বস্ব লুট করে।

গ্রেপ্তারকৃতরা বিভিন্ন রুটের বাস, অটোরিকশা, রেলস্টেশন ও লঞ্চঘাটের যাত্রীদের টার্গেট করে। এদের মধ্যে কয়েকজনকে একই অপরাধে এর আগেও গ্রেপ্তার করা হয়েছিল। তারা জামিনে বের হয়ে আবার একই অপরাধে জড়িয়ে পড়েছে। অজ্ঞান পার্টির হাত থেকে নগরবাসীকে বাঁচাতে পাবলিক বাসে সব ধরনের হকার নিষিদ্ধ করা হচ্ছে। ডিএমপি শিগগিরই এই ধরনের সিদ্ধান্ত নিতে যাচ্ছে। বাস মালিক সমিতির সঙ্গে এ ব্যাপারে বৈঠক করবে ডিএমপি।

অস্ত্র গুলি ও হেরোইনসহ গ্রেপ্তার ৪: ডিএমপির ডিসি (মিডিয়া) মাসুদুর রহমান জানান, গতকাল যাত্রাবাড়ী থেকে আলমগীর হোসেন, শাহেদ আলী ও সুমন মিয়া নামে তিনজনকে গ্রেপ্তার করেছে ডিবি। এসময় তাদের কাছ থেকে একটি পিস্তলসহ তিন রাউন্ড গুলি এবং একটি রিভলবারসহ চার রাউন্ড গুলি উদ্ধার করা হয়। এদিকে, বংশাল থেকে জুয়েল নামে অপর একজনকে গ্রেপ্তার করে ডিবি। এ সময় তার কাছে ১০০ গ্রাম হেরোইন পাওয়া যায়।

সিটিজিসান.কম/রবি