মালয়েশিয়ায় ভূমিধসে তিন বাংলাদেশিসহ নিহত ৯

অনলাইন | সিটিজিসান.কম

মালয়েশিয়া: মালয়েশিয়ায় নির্মাণস্থলে ভূমিধসে একই পরিবারের তিন বাংলাদেশিসহ ৯ জন নিহত হয়েছেন। নিখোঁজ রয়েছেন আরো কমপক্ষে দশজন।

বৃহস্পতিবার থেকে টানা প্রবল বর্ষণের পর শুক্রবার (১৯ অক্টোবর) ওই কন্সট্রাকশন সাইটের ভূমিধস হয়। শুক্রবার পেনাং রাজ্যের জালান বেরকামবার পায়া টেরাবোং রিলাউর কাছে টুইন হিলস এক্সপ্রেসওয়ে প্রকল্পের সাইটে নির্মাণস্থলে এ দুর্ঘটনা ঘটে।

এর ফলে শ্রমিকরা যে কন্টেইনার গুলোতে থাকত সেগুলো মাটি চাপা পড়ে আছে বলে ধারণা করছে উদ্ধারকারী দল। ইন্দোনেশিয়ার সুবেরি (৩৪)- নামের একজন নিখোঁজ শ্রমিকের জন্য অনুসন্ধান চালাচ্ছে উদ্ধারকর্মীরা।

নিহত তিন বাংলাদেশি হলেন- যশোর ঝিকরগাছা উপজেলার হাজিরবাগ ইউনিয়নের মুকুন্দপুর গ্রামের আলতাফ হোসেনের ছেলে উজ্জ্বল হোসেন (৩০), পানিসারা ইউনিয়নের মোহিনিকাটি গ্রামের রবিউল ইসলামের ছেলে রাহাতজান আলী (২৫) এবং ঝিকরগাছা সদর ইউনিয়নের সাগরপুর গ্রামের মোজাহারুল ইসলামের ছেলে আখতারুজ্জামান (৩৫)।

নিহত অন্যদের মধ্য ইন্দোনেশিয়ার তিনজন পুরুষ ও দুইজন নারী এবং মিয়ানমারের একজন নারী রয়েছেন। স্টারের খবরে বলা হয়, রোববার কয়েক মিনিটের ব্যবধানে মিঠু ও মুস্তাকের মৃতদেহ খুঁজে পায় উদ্ধারকর্মীরা।

দেশটির উত্তর-পূর্ব জেলা পুলিশ সহকারী কমিশনার চে জামান জানান, স্থানীয় সময় দুপুর ২টার দিকে প্রবল বৃষ্টির কারণে ভূমিধসের ঘটনায় নয়জনের মৃত্যু হয়েছে।

সিএস/সিএম/এসআইজে