প্রকাশ: ৬ জুলাই ২০১৮, ১৩:৩৯:৫৬

ম্যাক্স হাসপাতালেই রাইফার মৃত্যু তদন্তে প্রমাণিত

চট্টগ্রাম : চট্টগ্রাম মহানগরের চকবাজার থানারধীন মেহেদিবাগের বেসরকারি ম্যাক্স হাসপাতালে ডাক্তারের অবহেলায় সাংবাদিক রুবেল খানের অাড়াই বছরের মেয়ে রাইফা খানের মৃত্যু হয়েছে এমন প্রমাণ পেয়েছে সিভিল সার্জনের নেতৃত্বাধীন তদন্ত কমিটি। শুক্রবার (০৬ জুলাই) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন তদন্ত কমিটিতে থাকা এক সদস্য।

ওই সদস্য বলেন, তদন্তে ডাক্তারের গাফিলতির কারণে শিশু রাইফার মৃত্যু হয়েছে বলে প্রমাণ পাওয়া গেছে। এ ঘটনায় কয়েকজন ডাক্তার, নার্স ও হাসপাতাল কর্তৃপক্ষ দায়ী।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. আজিজুর রহমান বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে নির্দেশনা থাকায় তদন্ত প্রতিবেদনের বিষয়ে বলা যাচ্ছে না। তদন্ত কমিটির প্রতিবেদন স্বাস্থ্য মন্ত্রণালায়ের মহাপরিচালকের কার্যালয়ে পাঠানো হয়েছে। এর অনুলিপি বিএমএ সভাপতি, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) সভাপতি এবং চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) দেওয়া হয়েছে। সাংবাদিক নেতারা শুক্রবার (০৬ জুলাই) তদন্তের বিষয়ে বলবেন।

তদন্ত কমিটির সদস্যরা হলেন-চট্টগ্রামের সিভিল সার্জন ডা. মো. আজিজুর রহমান সিদ্দিকী, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের শিশুস্বাস্থ্য বিভাগের প্রধান ডা. প্রণব কুমার চৌধুরী এবং চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের যুগ্ম সম্পাদক সবুর শুভ।