প্রকাশ: ১৫ এপ্রিল ২০১৮, ২৩:২৭:০৪

পটিয়ায় প্রজন্ম লীগ নেতা বাহাদুর হত্যা, প্রধান আসামি আটক

চট্টগ্রাম, সিটিজিসান : দীর্ঘদিন পলাতক থাকা চট্টগ্রামের পটিয়ায় প্রজন্ম লীগ নেতা বাহাদুর হত্যা মামলার প্রধান আসামি আবদুল মান্নান ওরফে মান্নাকে (৩০) আটক করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

রোববার (১৫ এপ্রিল) ভোরে চট্টগ্রাম মহানগরীর বাকলিয়া থানার কালামিয়া বাজার এলাকা থেকে তাকে আটক করা হয়। আটককৃত মান্না উপজেলার পশ্চিম কোলাগাঁও এলাকার জেবল হোসেনের পুত্র।

পিবিআই চট্টগ্রাম জেলার তদন্ত কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে কালামিয়া বাজার এলাকা থেকে পটিয়ায় প্রজন্ম লীগ নেতা বাহাদুর হত্যায় প্রধান পরিকল্পনাকারী মান্নাকে আটক করা হয়। তার বিরুদ্ধে হত্যা চাঁদাবাজীসহ পটিয়া থানার একাধিক মামলা রয়েছে। বাকি আসামিদের গ্রেফতারে অভিযান চলছে বলেও জানান তিনি।

প্রসঙ্গত, ২০১৭ সালের ৯ ফেব্রুয়ারি রাতে পটিয়া উপজেলার কোলাগাঁও এলাকার মেরিন ডকইয়ার্ড থেকে বাড়ি ফেরার পথে কোলাগাঁও এলাকায় আধিপত্য বিস্তারের জের ধরে ছুরিকাঘাতে খুন হন পটিয়া উপজেলা প্রজন্মলীগ নেতা মো. বাহাদুর। হত্যাকাণ্ডের পরদিন এ ঘটনায় বাদশার ছোট ভাই মো. মোরশেদ বাদী হয়ে আবদুল মান্নান প্রকাশ মান্না ও তার ভাইসহ ৬ জনকে আসামি করে পটিয়া থানায় হত্যা মামলা দায়ের করেন।