ঈদে মহানগরে নিরাপত্তায় ৫ হাজার পুলিশ

চট্টগ্রাম : আজ মাত্র কয়েকদিন পর ধর্মপ্রাণ মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদ‍ুল ফিতর। একমাস সিয়াম সাধনার ফলে এই খুশির আনন্দ প্রতিটি ঘরে ঘরে পালন করে থাকে। এদিকে চট্টগ্রাম নগরবাসীর নিরাপত্তায় মোতায়েন থাকবে ৫ হাজার পুলিশ সদস্য। ঈদ জামাতগুলোকে ঘিরে থাকবে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা।

সোমবার (১১ জুন) সকালে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) আমেনা বেগম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

পুলিশ কর্মকর্তা আমেনা বেগম বলেন, নগরবাসীর নিরাপত্তায় মোতায়েন থাকবে ৫ হাজার পুলিশ সদস্য মোতায়েন থাকবে। গুরুত্বপূর্ণ স্থানগুলো চিহ্নিত করে আমরা বিশেষ ব্যবস্থা নেব। নগরের বাসিন্দারা অনেকে ছুটিতে যাবেন। চুরি, ডাকাতির বিষয়টি মাথায় রেখে আমরা বাসাবাড়ির নিরাপত্তার বিশেষ ব্যবস্থা রাখবো। ফাঁকা বাসায় স্বর্ণালঙ্কার, টাকা ও মূল্যবান জিনিসপত্র না রাখার পরামর্শ দেন আমেনা বেগম।

পুলিশের অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) আমেনা বেগম আরো বলেন, ঈদ আসলে ছিনতাইকারী, মলম পার্টি ও অজ্ঞান পার্টির দৌরাত্ম্য বেড়ে যায়। আমরা এবার এসব নজরে রেখেছি। এখনো পর্যন্ত তেমন কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতার কারণে।

মহানগরের ব্যস্ত এলাকা ও শপিংমলগুলো ঘিরে নিয়মিত পুলিশ সদস্য ছাড়াও সাদা পোশাকে পুলিশ ও গোয়েন্দা সদস্য মোতায়েন আছে বলে জানান তিনি।