প্রকাশ: ২৯ অক্টোবর ২০১৬, ১৭:৫৩:০০

লায়ন্স ক্লাব’র উদ্যোগে চিত্রাংকন-বিতর্ক প্রতিযেগিতা

22222

আল-আমিন সিকদার, চট্টগ্রাম করেসপন্ডেন্ট ::
চট্টগ্রাম নগরীর ইপিজেড থানাধীন বন্দরটিলায় মাওলানা আব্দুল হাকিম আইডিয়াল স্কুলে আজ শনিবার বেলা ১০ টায় লায়ন্স ক্লাবের উদ্যোগে চিত্রাংকন ও বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

আয়োজিত প্রতিযোগিতায় স্কুলের সকল ছাত্রছাত্রী অংশ গ্রহণ করে। এসময় প্রতিযোগিতায় অংশ গ্রহণকরা শিক্ষার্থীদের জীবনের জন্য প্রকৃতি এমন বিষয়ের ওপর চিত্রাংকন ও বিতর্ক প্রতিযোগিতা করার অনুরোধ জানানো হয়।

আয়োজিত চিত্রাংকন প্রতিযোগিতায় স্কুলের প্রায় ৫০ জন শিক্ষার্থী এতে অংশ গ্রহণ করে। এছাড়া জীবনের জন্য প্রকৃতি এমন বিষয়ের উপর বিতর্ক প্রতিযোগিতায় উল্লেখিত বিষয়ের পক্ষে অবস্থান নেয় ৭ম শ্রেণী ও বিপক্ষের যুক্তিতর্কে বসেন ষষ্ঠ শ্রেণীর শিক্ষার্থীরা।

এসময় লায়ন্স ক্যাপটেন মোহাম্মদ জসীম উদ্দিনের সভাপতিত্বে উপস্থিত অতিথি কোহিনুর কামাল, আলাউদ্দিন আজাদ ও স্কুলটির ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক জাকির হোসেনকে আয়োজিত চিত্রাংকন ও বিতর্ক প্রতিযোগিতার বিচারক নির্ধারন করা হয়।

উপস্থিত বিচারক মন্ডলীদের হতে প্রাপ্ত ফলাফল নিয়ে চিত্রাংকন প্রতিযোগিতায় ১ম স্থান অধিকার করে ৭ম শ্রেণীর ছাত্রী আয়শা আকতার ফাহিমা। এছাড়া আয়োজিত বিতর্ক প্রতিযোগিতায় শ্রেষ্ঠ বক্তার পদটি ৭ম শ্রেণীর ছাত্রী সালমা পেলেও জীবনের জন্য প্রকৃতির বিপক্ষে অধিকতর যুক্তি পোষন করে বিজয়ী দলের ঘোষণা পায় ষষ্ঠ শ্রেণীর শিক্ষার্থীরা।

এসময় বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেয়ার সময় শিক্ষার্থীদের লেখাপড়ার প্রতি আগ্রহ বাড়াতে লায়ন্স ক্লাবের এবারের সফল উদ্যোগটির প্রতি বিভিন্ন যুক্তি তুলে ধরেন। এরপর প্রতিষ্ঠানটিতে অধ্যায়নরত গরীব ও মেধাবী শিক্ষার্থীদের হাতে অতিথিরা লায়ন্স ক্লাবের পক্ষ হতে শিক্ষাসামগ্রী তুলে দেন।

সিটিজিসান.কম/শিশির