প্রকাশ: ১৮ ডিসেম্বর ২০১৭, ১১:১২:৫২

‘ইউরোপের জন্য ইউরোপীয় ইউনিয়ন দুর্যোগ ও বিপজ্জনক’

urop

অনলাইন ডেস্ক : ইউরোপের জন্য ইউরোপীয় ইউনিয়নকে ‘দুর্যোগ’ এবং ‘বিপজ্জনক’ বলে মন্তব্য করেছেন ইউরোপের ডানপন্থী দলের নেতারা। ইউরোপের অবকাঠামোর উন্নয়ন আবশ্যক উল্লেখ করে ফ্রান্সের ন্যাশনাল ফ্রন্টের নেতা মেরিন লে পেন জানান, আমরা ইউরোপকে ভালবাসি, আমাদের অভিযোগ হলো ইউরোপকে ধ্বংস করছে ইউরোপীয় ইউনিয়ন।

গতকাল শনিবার চেক প্রজাতন্ত্রের প্রাগে এক সম্মেলনে ফ্রান্সের মেরিন লে পেন, জাপানের টোমিও ওকামুরা এবং ডাচ রাজনীতিক গির্ট উইলডারস জানান, ইউরোপে কোনো ভবিষ্যৎ নেই।

এসময় ফ্রান্সের ন্যাশনাল ফ্রন্টের নেতা মেরিন লে পেন বলেন, ‘আমরা বিদেশ নিয়ে আতঙ্কিত নই, আমরা ইউরোপীয় ইউনিয়নের বিরোধিতা করছি। আমি মনে করি এটা সাধারণ একটা ব্যাপার। কারণ, ইউরোপীয় ইউনিয়ন একটি বিপজ্জনক সংগঠন, যা অভিবাসী-সংক্রান্ত ব্যাপারে আমাদের মহাদেশকে ধ্বংসের দিকে নিয়ে যাচ্ছে।’

তিনি আরও বলেন, ‘নিজ নিজ দেশের মাধ্যমে আমাদের বৈচিত্র রক্ষা করা দরকার।’

এদিকে গির্ট উইলডারস জানান, ইউরোপের বিভিন্ন জাতি রাজ্যের ক্ষেত্রে অস্তিত্বের হুমকির কারণ ইউরোপীয় ইউনিয়ন। তিনি আরও জানান, অভিবাসীদের ভ্রমণ নিষেধাজ্ঞার ব্যাপারে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নীতি অনুসরণ করা যেতে পারে।

এসপিডি নেতা, ধনাঢ্য ব্যবসায়ী এবং রাজনীতিবিদ টোমিও ওবামুরা ইউরোপীয় ইউনিয়নের নিন্দা করে বলেন, ইউরোপীয় ইউনিয়নের মডেল অচল হয়ে গেছে এবং তা সংস্কার করা দরকার।