প্রকাশ: ১০ ডিসেম্বর ২০১৭, ১৫:৩৭:০৪

বিএসএফের গুলিতে দুই বাংলাদেশি যুবক নিহত

অনলাইন ডেস্ক : রাজশাহীর গোদাগাড়ীর সীমান্তে শনিবার দিবাগত রাতে বিএসএফের গুলিতে বাংলাদেশি দুই যুবক নিহত হয়েছেন।

নিহতরা হলেন, সীমান্ত এলাকার ভুবনপাড়া গ্রামের আলাউদ্দিনের ছেলে এসারুল হক নিশু (২৭) ও একই এলাকার জালাল উদ্দিনের ছেলে আবু নাসরাফ হক (২৯)। তারা দুজনেই গরু ব্যবসায়ী ছিলেন।

তাদের মধ্যে নিশুর লাশ রাত দেড়টার দিকে কে বা কারা নিশুর বাড়ির পাশে ফেলে রেখে চলে যায়।

আর নাসরাফের লাশ বিএসএফ নিয়ে চলে গেছে বলে স্থানীয় ইউপি চেয়ারম্যান সানাউল্লাহ নিশ্চিত করেছেন। এদিকে বিজিবির পক্ষ থেকে বিএসএফ’র সঙ্গে বিষয়টি যোগাযোগের চেষ্টা চলছে বলে ডিএমসি বিওপি ক্যাম্পের একজন দায়িত্বশীল কর্মকর্তা পূর্বপশ্চিমকে নিশ্চিত করেছেন।

স্থানীয়রা জানান, শনিবার দিবাগত রাতে গরু ব্যবসায়ী মিঠু ও নাসরাফ গরু আনার জন্য ডিএমসি সীমান্ত এলাকা দিয়ে ভারতীয় সীমান্ত এলাকায় যান। সেখান থেকে ফেরার পথে বিএসএফ সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি করলে এ হতাহতের ঘটনা ঘটে।

চড় আষাড়িয়াদহ ইউপি চেয়ারম্যান সানাউল্লাহ বলেন, রাত দেড়টার দিকে বিএসএফ সদস্যরা গরু ব্যবসায়ী নিশুর লাশ নিয়ে এসে তার বাড়িতে ফেলে রেখে চলে যায় বলে নিশুর বাবা আলাউদ্দিন দাবি করেছেন। আর আবু নাসরাফের লাশ নিয়ে চলে গেছে বিএসএফ।

জানতে চাইলে ডিএমসি বিওপি ক্যাম্পের কোম্পানী কমান্ডার মো রফিকুল ইসলাল বলেন দুইজন বাংলাদেশিকে বিএসএফ গুলি করে হত্যা করেছে। তাদের একজনের লাশ পাওয়া গেছে। অপর জনের লাশ ফেরত পাওয়ার জন্য চেষ্টা চলছে।