প্রকাশ: ১০ ডিসেম্বর ২০১৭, ১৫:৩০:০৭

‘বিএনপি দিয়েছিল ১৬’শ আমরা ১৬ হাজার মেগাওয়াট’

sheck-hasina

ঢাকা : দেশে এখন ৮৩ ভাগ মানুষ বিদ্যুৎ সুবিধা পাচ্ছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকালে গণভবন থেকে ১০টি জেলায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে নির্মাণ সমাপ্ত বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র ও শতভাগ বিদ্যুতায়নের উদ্বোধন অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

এছাড়া, গণভবনে শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্ক যশোরের ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী জানান, ডিজিটাল বাংলাদেশ গড়তে পর্যায়ক্রমে প্রতিটি জেলায় হাইটেক পার্ক তৈরি করা হবে।

সকাল ১০টায় গণভবনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ১০টি জেলায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে নির্মাণ সমাপ্ত বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র ও শতভাগ বিদ্যুতায়নের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এরপর প্রধানমন্ত্রী তার উদ্বোধনী বক্তৃতায় জানান, দেশে এখন ১৬ হাজার ১৫০ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন হচ্ছে।এছাড়া, এখন থেকে জাতীয় গ্রিডে সোলার বিদ্যুৎ যোগ হয়েছে বলেও জানান প্রধানমন্ত্রী।

তিনি বলেন, ‘আমরা পরমাণু বিদ্যুৎ কেন্দ্র, কয়লা ভিত্তিক ও তেল ভিত্তিক বিদ্যুৎ কেন্দ্র করছি। মানুষের চাহিদা পূরণের জন্য ভারত থেকেও বিদ্যুৎ আমদানি করা হচ্ছে। ১৬০০ মেগাওয়াট নিয়ে যাত্রা শুরু করে এখন আমরা ১৬ হাজার মেগাওয়াট উদ্বোধন করছি।

বিএনপি দিয়েছিল ১৬০০ আর আমরা দিচ্ছি ১৬ হাজার। আশাকরি বাংলাদেশের জনগণ এটা ভালভাবে মনে রাখবে। ৮৩ ভাগ মানুষ এখন বিদ্যুৎ পাচ্ছে। আমাদের লক্ষ্য ঘরে ঘরে বিদ্যুৎ যাবে।’

এদিকে, গণভবনে সকাল সাড়ে ১১টায় যশোরে নির্মিত শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্কের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, আগামীর বাংলাদেশ হবে টেকনোলজি নির্ভর। এ সময় প্রধানমন্ত্রী তার বক্তব্যে সরকারের উন্নয়নমূলক কাজে দেশের সকল জনগণের সহযোগিতা কামনা করেন।