প্রকাশ: ৩০ নভেম্বর ২০১৭, ১৪:২৪:২১

র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে সন্ত্রাসী মহিম নিহত

mahim

চট্টগ্রাম : চট্টগ্রাম নগরীর পাঁচলাইশ থানার রাজাগঞ্জ এলাকায় শীর্ষ সন্ত্রাসী মহিম উদ্দিন প্রকাশ মহিন (৩৬) র‌্যাবের সঙ্গে গুলিবিনিময়ে নিহত হয়েছেন। ভারতে অন্তরীণ চট্টগ্রামের সন্ত্রাসী শিবিরের কথিত সমর্থক সাজ্জাদের একসময়ের সেকেন্ড ইন কমান্ড হিসেবে পরিচিতি আছে মহিমের।

বৃহস্পতিবার ভোরে গুলিবিনিময়ে মহিম নিহত হয়। এসময় তিনজন র‌্যাব সদস্যও আহত হয়েছেন বলে জানিয়েছেন র‌্যাব।

ঘটনাস্থল থেকে একটি একে-২২, একটি এসএমজি ও দুটি বিদেশি পিস্তল এবং কয়েক রাউণ্ড গোলাবারুদ উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন র‌্যাবের চট্টগ্রাম জোনের সহকারি পরিচালক (মিডিয়া) মিমতানুর রহমান। মহিমের বিরুদ্ধে খুন, ডাকাতি ও অস্ত্র আইনে ১৮টি মামলা আছে বলেও ‍জানিয়েছেন মিমতানুর।

সূত্রমতে, ২০১২ সালে ভারতে গ্রেফতার হওয়া শিবির সমর্থক সন্ত্রাসী সাজ্জাদ হোসেনের সঙ্গে মিলে অপরাধ জগতে মহিমের উত্থানের তথ্য আছে পুলিশের কাছে। সাজ্জাদের তিন বিশ্বস্ত সহযোগীর মধ্যে ছিলেন সরওয়ার, ম্যাক্সন ও মহিম। সাজ্জাদ ভারতে গ্রেফতারের পর সরওয়ার এবং ম্যাক্সনকে নগরীর বায়েজিদ বোস্তামি থানা পুলিশ গ্রেফতার করেছিল। তবে মহিম বরাবরই গ্রেফতার এড়িয়ে নিরাপদ ছিলেন। সাজ্জাদের অনুসারী সব সন্ত্রাসীকে মহিম ব্যবহার করতেন। এই নিয়ে পরবর্তীতে সরওয়ার-ম্যাক্সনের সঙ্গে মহিমের দূরত্বও সৃষ্টি হয়েছিল।

মহিম নিহতের মধ্য দিয়ে অস্ত্রধারী এক ভয়ঙ্কর সন্ত্রাসী পতন হয়েছে বলে মনে করছেন চট্টগ্রামের আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা।