প্রকাশ: ২৫ অক্টোবর ২০১৭, ১৭:১৬:২২

ট্রেনের ভেতর চাচার কাছে যৌন হেনস্তার শিকার বলিউড গায়িকার

5

সিটিজিসান ডেস্ক :
হলিউডের খ্যাতিমান প্রযোজক হার্ভে উইনস্টেইনের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ উঠার পর অনেক অভিনেত্রীই এ বিষয়ে প্রকাশ্যে মুখ খুলেছেন। এই তালিকায় পিছিয়ে নেয় বলিউড তারকারা।

কিছুদিন আগে তিনি জানান, শুধু হলিউডে নন, বলিউডেও যৌন হেনস্তার শিকার হন নায়িকাররা। এর আগে মুখ খুলেছেন কঙ্গনা রানাওয়াতও। এরই ধারাবাহিকতায় এবার মুখ খুললেন ভারতের বিখ্যাত গায়িকা সোনা মহাপাত্র।

জি নিউজের খবর, সম্প্রতি মি টু (#Metoo) ক্যাম্পেনে এক ভয়ংকর সত্য সামনে আনলেন সোনা মহাপাত্র। জানালেন নিজের জীবনের ভয়ংকর অভিজ্ঞতার কথা। তিনি জানান, তখন তাঁর বয়স মাত্র এগারো বছর। ট্রেনে পাশের বাড়ির এক চাচার সঙ্গে যাচ্ছিলেন। লোয়ার বার্থে শুয়েছিলেন তিনি। আচমকাই অনুভব করেন তাঁর জিন্সের ভিতর কেউ হাত ঢুকিয়ে দিয়েছেন।

চোখ খুলে সেদিন ‘চাচা’কেই দেখতে পেয়েছিলেন সেদিনের সেই ছোট্ট সোনা। ভয়ে, ঘৃণায় সেদিন সিঁটিয়ে গিয়েছিলেন তিনি। মুখ থেকে টু শব্দটাও বার করতে পারেননি। কিন্তু আজ নিজের লেখনীতে সেই ভয়ংকর অভিজ্ঞতাকেই তুলে ধরলেন বলিউডের তারকা এই গায়িকা।

প্রসঙ্গত, নারীদের কীভাবে পদে পদে যৌন লাঞ্ছনার শিকার হতে হয়, তা নিয়েই এই ‘মি টু’ ক্যাম্পেন। এখানে গোটা দুনিয়া জুড়ে নারীরা তাঁদের যৌন হেনস্তার কথা পারবেন। সেখানেই একথা জানান সোনা মহাপাত্র।

ছোট্ট বয়সে তাঁর সঙ্গে ঘটে যাওয়া এই ঘটনা কীভাবে তাঁর শৈশবে প্রভাব ফেলেছিল তাও জানান গায়িকা। সোনা মহাপাত্রের কথায়, এই ঘটনার অনেক দিন পরও রাতে একা ঘুমোতে পারতেন না তিনি, অন্ধকার ঘরে থাকতে ভয় পেতেন, নিজেকে সব কিছু থেকে গুটিয়ে নিয়েছিলেন তিনি।

তবে শুধু ট্রেনে নয়, একবার দিল্লিতে বাসের মধ্যেও সহযাত্রীর বিকৃত মানসিকতার শিকার হয়েছিলেন সোনা মহাপাত্র। তবে কর্মস্থলে তিনি সহকর্মীদের কাছ থেকে যে সম্মান, ভালোবাসা পেয়েছেন, তাতে তিনি অভিভূত বলেও জানান।