প্রকাশ: ৬ সেপ্টেম্বর ২০১৭, ১৪:৩৭:৪৫

আসলামের ভাইয়ের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

চট্টগ্রাম : বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরীর ভাই জসিম উদ্দিন চৌধুরীর বিরুদ্ধে ৩২৬ কোটি টাকা আত্মসাতের অভিযোগে দায়ের হওয়া মামলায় গ্রেফতারি
পরোয়ানা জারি হয়েছে।

বুধবার চট্টগ্রাম মহানগর দায়রা জজ মো.শাহে নূর এই পরোয়ানা জারি করেছেন।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী কাজী ছানোয়ার আহমেদ লাবলু বলেন, জসিম উদ্দিন চৌধুরী হাইকোর্ট থেকে জামিনে ছিলেন।

রোববার আপিল বিভাগ জামিন বাতিল করে তিনদিনের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণের আদেশ দেন। কিন্তু আসামি হাজির না হওয়ায় দুদকের আবেদনের প্রেক্ষিতে আদালত গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন। আরব-বাংলাদেশ ব্যাংকের আগ্রাবাদ শাখা থেকে আসলাম চৌধুরীর জাহাজ ভাঙা প্রতিষ্ঠান রাইজিং স্টিল মিল লিমিটেডের নামে তিনটি ঋণপত্রের মাধ্যমে ৩২৫ কোটি ৭৬ লাখ ৩০ হাজার ৯৫৫ টাকা ঋণ নেওয়া হয়েছিল।

সেই টাকা আত্মসাতের অভিযোগে গত বছরের ১৬ জুলাই নগরীর ডবলমুরিং থানায় ছয়জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন দুদকের সমন্বিত জেলা কার্যালয়-১ এর উপ সহকারী পরিচালক মানিকলাল দাস।

চলতি বছরের ১৭ জুলাই চারজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে দুদক। এতে আসলাম চৌধুরীর সঙ্গে আসামি হিসেবে আছেন প্রতিষ্ঠানের চেয়ারম্যান ও তার স্ত্রী জামিলা নাজনীন মওলা এবং দুই ভাই ব্যবস্থাপনা পরিচালক আমজাদ হোসেন চৌধুরী ও টরিচালক জসিম উদ্দিন চৌধুরী। মামলার এজাহারে আসামি হিসেবে থাকা ব্যাংকের দুই কর্মকর্তাকে অভিযোগপত্রে বাদ দেওয়া হয়।