প্রকাশ: ৩ আগস্ট ২০১৭, ১৭:৩৫:১৬

৫৭ ধারার মামলায় ঢাকাটাইমস-বিডিনিউজ সম্পাদকের অব্যাহতি

image-44843

অনলাইন ডেস্ক :
সংবাদ প্রকাশের জের ধরে ঠাকুরগাঁও-২ আসনের সংসদ সদস্য দবিরুল ইসলামের করা ৫৭ ধারার মামলা থেকে অব্যাহতি পেয়েছেন বিডিনিউজ২৪ ডটকম সম্পাদক তৌফিক ইমরোজ খালেদী ও ঢাকাটাইমস২৪ ডটকম সম্পাদক আরিফুর রহমান।

গত মঙ্গলবার সাইবার ক্রাইম ট্রাইব্যুনালের বিচারক মো. সাইফুল ইসলাম মামলার চূড়ান্ত প্রতিবেদন গ্রহণ করেন। এর মধ্য দিয়েই মামলা থেকে অব্যাহতি পান দুই সম্পাদক।

গত ২৬ নভেম্বর ঠাকুরগাঁওয়ের একটি সংবাদ বিডিনিউজ ও ঢাকাটাইমসে প্রকাশিত হয়। ওই সংবাদে সংসদ সদস্য দবিরুল ইসলামের ভাবমূর্তি ক্ষুণ্ণ হয় বলে তিনি অভিযোগ আনেন।

পরে তিনি ২৭ নভেম্বর রাতে ঠাকুরগাঁয়ের বালিয়াডাঙ্গী থানায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (সংশোধন) আইন ২০১৩-এর ৫৭ (১) ধারায় আলাদা দুটো মামলা করেন। মামলায় ঢাকাটাইমস ও বিডি নিউজ সম্পাদক ছাড়াও ঢাকাটাইমসের ঠাকুরগাঁও প্রতিনিধি বদরুল ইসলাম বিপ্লবকে আসামি করা হয়।

মামলাটি দীর্ঘ তদন্তের পর বালিয়াডাঙ্গী থানা আদালতে চূড়ান্ত প্রতিবেদন জমা দেয়। গত ১ আগস্ট আদালত চূড়ান্ত প্রতিবেদনটি গ্রহণ করে মামলা থেকে আসামিদের অব্যাহতি দেন।

এর আগে ২০১৪ সালের ২৮ মে আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত সাবেক মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকীর করা মামলা থেকেও অব্যাহতি পান ঢাকাটাইমস সম্পাদক আরিফুর রহমান।

২০১৩ সালের ১৭ মে ঢাকাটাইমসে প্রকাশিত ‘লতিফ সিদ্দিকীকে নিয়ে কানাঘুষা’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। এ ঘটনায় ওই বছরের ২২ মে টাঙ্গাইলে ও ঢাকায় ঢাকাটাইমস সম্পাদকের বিরুদ্ধে আলাদা দুটো মামলা করেন তৎকালীন পাটমন্ত্রী লতিফ সিদ্দিকী। পরে তিনি নিজেই মামলা তুলে নেন।