প্রকাশ: ১৬ জুন ২০১৭, ২০:৪৯:৫৯

সাধারণ ক্ষমার সুযোগ, স্বস্থিতে প্রবাসীরা

অনলাইন ডেস্ক : দীর্ঘদিন ধরে অবৈধভাবে থাকার পর সৌদি আরবের বাদশার সাধারণ ক্ষমায় নিজ দেশে ফিরে গিয়ে বৈধ ভিসা নিয়ে পুনরায় সৌদি আরব ফিরতে শুরু করেছেন প্রবাসীরা। ইতিমধ্যে চার হাজারের বেশি বিদেশি বৈধ ভিসা নিয়ে সৌদি আরব প্রবেশ করেছেন অনেকে।

গতকাল বৃহস্পতিবার দেশটির পাসপোর্ট অধিদপ্তরের বরাত দিয়ে স্থানীয় সংবাদ মাধ্যম দৈনিক মদীনা এমন খবর প্রকাশ করেছে।

ইমিগ্রেশন বিভাগের মহাপরিচাল মেজর জেনারেল সুলাইমান আল ইয়াহইয়া এ প্রসঙ্গে বলেন, সাধারণ ক্ষমার সুযোগ গ্রহণ করে সৌদি আরব ত্যাগ করেছেন এমন ৪ হাজার লোক পুনঃরায় বৈধভাবে সৌদি আরবে প্রবেশ করেছেন।

পত্রিকাটি আরও জানায়, এখন পর্যন্ত সৌদি আরবের এই সাধারণ ক্ষমায় সুযোগ নিয়েছেন ৫ লক্ষ ২৫ হাজার দিবেশি। এরমধ্যে ইতিমধ্যে সৌদি আরব ত্যাগ করেছে ১ লক্ষ ১০ হাজার। আর সকল আনুষ্ঠানিকতা শেষ করে সৌদি আরব ত্যাগের অপেক্ষায় আছেন ৪ লক্ষ ১৫ হাজার।

রিয়াদ ইমিগ্রেশনের পরিচালক মেজর জেনারেল সুলাইমান আল সুহাইবানী সৌদি জাওয়াযাত (পাসপোর্ট অধিদপ্তর) অবৈধদের এই সুযোগ গ্রহণ করার জন্য আহবান জানিয়ে বলেন, মেয়াদ শেষ হওয়ার পর অবৈধদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেয়া হবে।

এ দিকে ঈদের ছুটিতেও রিয়াদ জাওয়াযাত অফিস প্রতিদিন সকাল ৫ টা থেকে বিকাল ৩ টা এবং রাত ৯ টা থেকে রাত ১২ টা পর্যন্ত সাধারণ ক্ষমার আওতায় প্রয়োজনীয় সেবা প্রদান করবে।