৩ দিন টানা বৃষ্টির সম্ভাবনা

আপডেট: ১৬ জুন ২০১৭ ৪:৪১ অপরাহ্ন

Rain
নিজস্ব প্রতিবেদক :: গ্রীষ্ম গেছে বৃষ্টিভেজায়। বর্ষার শুরু থেকেও চলছে আকাশ ভাঙা বৃষ্টি। আর এর প্রভাবে তলিয়ে যাচ্ছে নগর, পাহাড় ধসে ঘটেছে অনাকাঙ্ক্ষিত মৃত্যু। শুক্রবার ছুটির দিন সকাল থেকেই চলছে বৃষ্টি। চট্টগ্রামসহ পাহাড়ি এলাকায় এর প্রকোপ আরও বেশি।

আবহাওয়ার অধিদপ্তর বলছে, এই বৃষ্টি ঝরতে পারে টানা ৩দিন। এরপর বৃষ্টি থামলেও শুকনো দিন থাকবে অল্প কয়েকদিন মাত্র।

অধিদপ্তরের আবহাওয়াবিদ আবদুর রহমান বলেন, ‘এখন বর্ষাকাল, বৃষ্টি চলতেই থাকবে। মাঝেমধ্যে ভাল আবহাওয়া যাবে।’ তবে বৃষ্টি হলেও আপাতত কালবৈশাখী ঝড় বা সাগরে ঘূর্ণিঝড়ের কোনো আশঙ্কা নেই বলে জানিয়েছেন এই কর্মকর্তা। সমুদ্রবন্দরগুলোর জন্য কোনো সতর্ক সংকেতও নেই তাদের।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় একটি লঘুচাপের সৃষ্টি হয়েছে। মৌসুমি বায়ু বাংলাদেশের উপর সক্রিয় রয়েছে। উত্তর বঙ্গোপসাগরের অন্যত্র মাঝারি অবস্থায় বিরাজ করছে।

এসব কারণে খুলনা, বরিশাল, চট্টগ্রাম, ঢাকা, সিলেট ও ময়মনসিংহ বিভাগের অধিকাংশ জায়গায় এবং রংপুর ও রাজশাহী বিভাগের অনেক জায়গায় অস্থায়ী দমকা ও ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

সেই সঙ্গে চট্টগ্রাম, বরিশাল ও সিলেট বিভাগের কোথাও কোথাও ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।

গত রাত থেকেই বৃষ্টির প্রভাবে রাজধানীসহ দেশের বিভিন্ন নিচু এলাকায় আবার পানি উঠতে শুরু করেছে। গত মঙ্গলবার দিনভর প্রবল বৃষ্টির পর দুই দিন আবহাওয়া শুকনো থাকায় পানি নেমে যেতে শুরু করেছিল। কিন্তু আবার পানি উঠায় শঙ্কায় পড়েছে স্থানীয়রা।

সিটিজিসান.কম/ফয়সাল

Print This Post Print This Post