প্রকাশ: ২০ মে ২০১৭, ১৯:২২:১৪

বস্তুনিষ্ট সংবাদের আধার ঢাকাটাইমস

Dtimes pic- pic-Faysal (2)
চট্টগ্রাম :: ‘বস্তুনিষ্ট সংবাদের আধার ঢাকাটাইমস। শুধু তাই নয়, সব ধরনের খবর পাওয়া যায় এই অনলাইন নিউজপোর্টালে। যার কারণে অতি কম সময়েও সারাদেশে পাঠকপ্রিয়তা পেয়েছে এই পোর্টালটি।’

চট্টগ্রাম অনলাইন এডিটরস অ্যাসোসিয়েশন (কনিয়া)’র সাধারণ সম্পাদক ও সিটিজি টাইমস ডটকমের সম্পাদক ও প্রকাশক মসরুর জুনাইদ বলেন এসব কথা।

শনিবার বিকালে চট্টগ্রাম হাইওয়ে সোসাইটির একটি ভবনের মিলনায়তনে জনপ্রিয় অনলাইন নিউজপোর্টাল ঢাকাটাইমসের ৫ম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

ঢাকাটাইমসের চট্টগ্রাম ব্যুরো অফিসের তত্ত্বাবধানে আয়োজিত অনুষ্ঠানে প্রথমে কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকীর শুভেচ্ছা জানানো হয়। সেই সাথে জনপ্রিয় এই নিউজপোর্টাল ও সাপ্তাহিক এই সময়ের সম্পাদক আরিফুর রহমান দোলনের দীর্ঘায়ু কামনা করা হয়।

কারণ ঢাকাটাইমসের প্রতিষ্ঠার দিনেই (১৪ মে) নিউজ পোর্টালটির সম্পাদক আরিফুর রহমান দোলনের জন্মদিনও। আর বিষয়টি কেককাটার আগেই উপস্থিত সকলকে অবহিত করেন ঢাকাটাইমস ও এই সময়ের চট্টগ্রাম ব্যুরো প্রধান ইব্রাহিম খলিল।

ফলে উপস্থিত সকলে হ্যাপী বার্থ ডে টু আরিফুর রহমান দোলন, হ্যাপী বার্থ ডে টু ঢাকাটাইমস গান গেয়ে হাততালি দিয়ে কেককাটা হয়। এ সময় ক্লিক ক্লিক করে ছবি তোলেন মাইটিভির সাবেক ক্যামেরাপারর্সন মো. ফয়সাল।

কেককাটায় অংশ নেন- চট্টগ্রাম অনলাইন নিউজপোর্টাল এডিটরস অ্যাসোসিয়েশন (কনিয়া)’র সাধারণ সম্পাদক এবং সিটিজি টাইমস ডটকমের সম্পাদক ও প্রকাশক মসরুর জুনাইদ। সাপ্তাহিক স্লোগান পত্রিকার চিফ রিপোর্টার মিজানুল ইসলাম, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য ওয়াহিদুল আলম, শেখ রাসেল স্মৃতি পরিষদ চট্টগ্রাম মহানগরের যুগ্ম সম্পাদক আহনাফ কবির পাপন, দৈনিক চট্টগ্রাম প্রতিদিনের স্টাফ রিপোর্টার হাশেম তালুকদার, অনলাইন নিউজপোর্টাল প্রিয়ডটকমের চট্টগ্রাম প্রতিনিধি তাজুল ইসলাম পলাশ, বিজয় টিভি ও বর্তমান খবরের কক্সবাজার জেলা প্রতিনিধি এম শাহ আলম, নিউজ বিবিসি টুয়েন্টি ফোর ডটকমের সম্পাদক ও প্রকাশক মঞ্জরুল ইসলাম, সিটিজিসান ডটকম-এর সিনিয়র রিপোর্টার মো. আবদুর রহিম প্রমুখ।

কেককাটার পর শুরু হয় আলোচনা সভা।

এতে সভাপতিত্ব করেন ঢাকাটাইমসের ব্যুরো প্রধান ইব্রাহিম খলিল। অনুষ্ঠানটি সঞ্চালনা ও সার্বিক তত্ত্বাবধানে ছিলেন ঢাকাটাইমসের চট্টগ্রাম ব্যুরো রিপোর্টার আজাদ সোহাগ।

অনুষ্ঠানে বক্তৃতায় কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য ওয়াহিদুল আলম বলেন, বাংলাদেশে এক সময় ঘুম থেকে সকালে উঠে মানুষ পত্রিকা খুঁজতে হতো। এখন খুঁজতে হয় না। সারারাত মুঠোফানে অনলাইন নিউজ পোর্টালগুলো দেখেও সকালে ঘুম থেকে উঠে আবার মুঠোফান হাতে নিয়ে খবর খোঁজে। আর এই খবর খোঁজার অন্যতম একটি পোর্টাল হচ্ছে ঢাকাটাইমস।

তিনি বলেন, সত্য ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতার কারণে ঢাকাটাইমস ও এই সময় পত্রিকার জনপ্রিয়তা দিন দিন বাড়ছে।

সম্পাদক আরিফুর রহমান দোলনকে অত্যন্ত বড় মনের এবং ব্যক্তিত্বসম্পন্ন ও সাহসী মানুষ বলে মত প্রকাশ করেন তিনি।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ঢাকাটাইমস ও সাপ্তাহিক এই সময়ের চট্টগ্রাম ব্যুরোর রিপোর্টার আজাদ সোহাগ। তিনি অনুষ্ঠানে আগত অতিথিদের প্রতি কৃতজ্ঞতা জানান। অনুষ্ঠানে বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গত ১৪ মে ছিল নিউজপোর্টাল ঢাকাটাইমস টুয়েন্টিফোর ডটকমের প্রতিষ্ঠাবার্ষিকী। কিন্তু ব্যস্ততার মাঝে চট্টগ্রামে তা পালন করা সম্ভব হয়নি। তবে কাজের ফাঁকে শনিবার এই প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়।

সিটিজিসান.কম/রবি