টেকনাফে দুই ব্যবসায়ীকে আটকের ঘটনায় সড়ক অবরোধ

আপডেট: ২ মে ২০১৭ ৬:২৬ অপরাহ্ন

Teknaf

টেকনাফ :: কক্সবাজারের টেকনাফে খারাংখালী বাজারের দীর্ঘদিনের প্রতিষ্ঠিত দুই দোকান ব্যবসায়ীকে আটক করার প্রতিবাদে প্রধান সড়ক অবরোধ করেছে জনতা। এসময় মহাসড়কে টায়ার জ্বালিয়ে, সড়কে গাছ কেটে ব্যারিকেড সৃষ্টি করে সড়ক অবোরোধ করে।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, ২ মে মঙ্গলবার ভোর ৩ টায় টেকনাফ থানার একদল পুলিশ খারাংখালী এলাকার ঠান্ডা মিয়ার ছেলে আবুল কাশেম ও আব্দু সালাম প্রকাশ ভুলুর বাড়িতে অভিযান চালিয়ে ওই সহোদরকে আটক করে থানায় নিয়ে যায়। সকালে এ সংবাদ এলাকায় ছড়িয়ে পড়লে বাজার কমিটির লোকজন ও এলাকাবাসী সকাল ৭ টা থেকে সাড়ে ৯ টায় পর্যন্ত সড়ক অবরোধ করে। এলাকায় উত্তেজনা বাড়লে ঘটনাস্থলে টেকনাফ থানা পুলিশের কয়েকটি দল ও ২ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অতিরিক্ত পরিচালক আবু রাসেল ছিদ্দিকীর নেতৃত্বে একদল ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

আব্দু সালামের স্ত্রী হালিমা বেগম জানান, ওইদিন রাত ৩ টায় একদল পুলিশ বাড়িতে ঢুকে ইয়াবা উদ্ধারের নামে তল্লাশি চালায়। কোন ইয়াবা না পেয়ে বিকাশের রক্ষিত নগদ প্রায় ১০ লাখ টাকা, বিকাশের দৈনন্দিন হিসাবের বইটি নিয়ে যায়। পাশাপাশি বাসুর (স্বামীর ভাই) বাড়ি থেকে ৩ ভরি স্বর্ণ ৪২ হাজার টাকাসহ তাকেও আটক করা হয়। তার দাবী স্বামী বৈধ একজন ব্যবাসয়ী। তাদের অযথা হয়রানী করা হচ্ছে। স্থানীয় মেম্বার জাহেদ হোসাইন ধৃতরা বৈধ ব্যবসায়ী দাবী করে বলেন, তাদের বাড়ি থেকে টাকা ও স্বর্ণ লুট করার বিষয়টি শুনেছেন।

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো.মইন উদ্দিন খান জানান, ইয়াবা উদ্ধারের বিশেষ অভিযানে তাদেরকে আটক করা হয়। তাদের কাছ থেকে ইয়াবার সরঞ্জমাদি পাওয়া গেছে। পাশাপাশি যারা সরকারী কাজে বাধা দিয়েছে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এদিকে পুলিশের কথিত ইয়াবা উদ্ধারের নামে বিভিন্ন বৈধ ব্যবসায়ীকে হয়রানী করার পাশাপাশি ইয়াবা ব্যবসায়ীকে আটকের পর মোটা অংকের টাকা নিয়ে ছেড়ে দিচ্ছে বলে অহরহ অভিযোগ তুলেছে এলাকাবাসী।

সিটিজিসান.কম/রবি

Print This Post Print This Post