প্রকাশ: ২৪ ডিসেম্বর ২০১৬, ২০:২৫:১৬

জেলা পরিষদ নির্বাচন: সীতাকুণ্ড নির্বাচনী দৌড়ে এগিয়ে দিলসাদ

chittagong-jala-parishad-oward-2-pic

নির্দেশ বড়ুয়া, সীতাকুণ্ড করেসপন্ডেন্ট ::
২৮ ডিসেম্বর অনুষ্ঠিতব্য জেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে জেলা পরিষদের আওতাধীন সীতাকুণ্ড সাধারণ ওয়ার্ড-২ এ আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থীদের প্রচারণা এখন তুঙ্গে নেমেছেন। তফশিল ঘোষণার পর থেকেই সীতাকুণ্ড ও মিরসরাইয়ের সর্বত্র ভোটারদের মধ্যে নির্বাচনী নানা হিসাব-নিকাশ প্রায় সম্পূর্ণ হয়েছে বলে দলের মধ্য থেকে জোড় গুঞ্জন উঠেছে।

এবারে জেলা পরিষদ নির্বাচনে সীতাকুণ্ড থেকে যারা প্রার্থী হয়েছেন তারা সবাই মেম্বার পদে নির্বাচিত হওয়ার জন্য লড়ে যাচ্ছেন।

কে হবেন সাধারন ওয়ার্ডের সদস্য তা নিয়ে স্থানীয় জনপ্রতিনিধিদের মাঝে চলছে নানা জল্পনা-কল্পনা। সাধারণ ওয়ার্ডে সম্ভাব্য প্রার্থীরা দলীয় একক মনোনয়ন পেতে শুরুতে কেন্দ্রীয় আওয়ামী লীগের হাইকমান্ডে জোর লবিং-তদবির করলেও শেষ পর্যন্ত নির্বাচনী মাঠে আছেন উত্তর জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মহিউদ্দিন আহমেদ বাবলু ও সীতাকুণ্ড উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও নিজামপুর কলেজ ছাত্রলীগের সাবেক প্রভাবশালী সাধারণ সম্পাদক আ ম ম দিলসাদ ।

সীতাকুণ্ড ও মিরসরাই জেলা পরিষদের ২নং ওয়ার্ড হলেও ৪ জন মেম্বার প্রার্থীর মধ্য ২ জন প্রার্থী নির্বাচন করছেন না বলে জানা গেছে।

এদিকে মেম্বার প্রার্থী মহিউদ্দিন আহমেদ বাবলু প্রতিক হিসেবে পেয়েছেন তালা, আ ম ম দিলসাদ প্রতিক হিসেবে পেয়েছেন হাতি। যে সব ইউনিয়ন পরিষদের ভোটাররা ভোট দিতে পারবে উক্ত পরিষদ গুলো হচ্ছে চট্টগ্রামের মিরশরাই উপজেলার মায়ানি, হাইতকান্দি, সাহেরখালী, ওয়াহেদপুর ও সীতাকুণ্ড উপজেলার সৈয়দপুর, বারৈয়ারঢালা, সীতাকুণ্ড পৌরসভা, মুরাদপুর, বাড়বকুণ্ড, বাঁশবাড়িয়া, কুমিরা, সোনাইছড়ি, ভাটিয়ারী, ছলিমপুরসহ মোট ১৩টি ইউনিয়ন ও একটি পৌরসভা ১৮৪ জন ভোটার নিয়ে গঠিত চট্টগ্রাম-২ সীতাকুণ্ড ওয়ার্ড।

নির্বাচনে ভোটার হিসেবে থাকবেন স্থানীয় সরকারের অধীনে উপজেলা চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যান, পৌরসভার মেয়র, কাউন্সিলর, সংরক্ষিত কাউন্সিলর, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, মেম্বার ও সংরক্ষিত আসনের মহিলা সদস্যরা। এইদিকে নির্বাচনের আর মাত্র বাকী রয়েছে ৩টি দিন। এ ৩টি দিনকে কাজে লাগাতে চট্টগ্রামের সীতাকুণ্ডের ২ কৃতি সন্তান প্রভাবশালী আওয়ামী লীগ নেতা মহিউদ্দিন আহমেদ বাবলু ও আ ম ম দিলসাদ ভোটারদের দ্বারে সীতাকুণ্ড থেকে মিরসরাই পর্যন্ত চষে বেড়াচ্ছেন। ভোটারদের নিকট থেকে নিজ নিজ কৌশল অবলম্বন করে ভোট প্রার্থনা করছেন।

এদিকে ২টি উপজেলায় ভোটারদের কাছ থেকে ব্যাপক খোঁজ খবর নিয়ে জানা গেছে প্রার্থী হিসেবে ২জনেরই রয়েছে সর্বমহলে ব্যপক গ্রহণ যোগ্যতা। তবে বয়সে তরুণ হিসেবে ভোটারদের মাঝে ইতি মধ্যে ব্যপক জনপ্রিয় হয়ে উঠেছেন মিরসরাইয়ের নিজামপুর কলেজের সাবেক ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও সীতাকুণ্ড উপজেলা আওয়ামীলীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আ ম ম দিলসাদ।

এবারের জেলা পরিষদ নির্বাচনে ২ নম্বর ওয়ার্ড থেকে আ ম ম দিলসাদের জেলা পরিষদের সদস্য পদে জয় লাভের ব্যপক সম্ভবনা রয়েছে বলে বিজ্ঞ রাজনৈতিক মহল ও ভোটারদের মাঝে জোড় গুঞ্জন শুরু হয়েছে।

তবে প্রার্থী হিসেবে উত্তর জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক প্রবীন আওয়ামী লীগ নেতা মহিউদ্দিন আহমেদ বাবলুরও জনপ্রিয়তার কমতি নেই। এই ২ পার্থীর মধ্যে আসন্ন চট্টগ্রাম জেলা পরিষদ নির্বাচনে হাড্ডাহাড্ডি লড়াই হবে বলে মনে করছেন ভোটাররা।

সিটিজিসান.কম/রবি