দুর্যোগ মোকাবেলায় অর্থসঙ্কটে চট্টগ্রাম জেলা প্রশাসন

আপডেট: ১০ অক্টোবর ২০১৮ ১০:২৭ অপরাহ্ন

স্টাফ করেসপন্ডেন্ট | সিটিজিসান.কম

চট্টগ্রাম: দুর্যোগ ব্যবস্থাপনার আপদকালীন সময়ের জন্যে অর্থসঙ্কট আছে বলে জানিয়েছেন চট্টগ্রামের জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন। এ ব্যাপারে মন্ত্রণালয়কে অবহিত করা হয়েছে বলেও জানান তিনি।

বুধবার (১০ অক্টোবর) বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক সভায় চট্টগ্রাম জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভায় তিনি এসব কথা বলেন।

সভায় সভাপতিত্বের বক্তব্যে দুর্যোগ প্রস্তুতির কার্যক্রম সম্পর্কে অবহিত করতে গিয়ে জেলা প্রশাসক বলেন, ‘দুর্যোগে আপদকালীন সময়ে শুকনো খাবার ও নগদ অর্থ দেয়া খুব জরুরি। কিন্তু বর্তমানে আমাদের দুর্যোগের সময় আপদকালীন ফান্ডে অর্থের ক্রাইসিস রয়েছে। সকালে বিষয়টি জানিয়ে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী এবং সচিব স্যারকে অর্থের পরিমাণ বাড়িয়ে দিতে অনুরোধ করেছি। আশা করি দ্রুত পর্যাপ্ত পরিয়াণ অর্থ বরাদ্দ পাব।’

এতে উপস্থিত ছিলেন- চট্টগ্রাম জেলা পুলিশ সুপার নুরে আলম মিনা, চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. আজিজুর রহমান ভূঁইয়া, অতিরিক্ত জেলা প্রশাসক হাবিবুর রহমান প্রমুখ। এছাড়া সেনাবাহিনী, ফায়ার সার্ভিস, কোস্টগার্ড, বন্দর, স্কাউটসের প্রতিনিধিবৃন্দও উপস্থিত ছিলেন।

সভায় আরো বলা হয়, দুর্যোগ প্রতিরোধে সক্ষমতা আগের চেয়ে কয়েকগুণ বৃদ্ধি পেয়েছে। ফলে ঘূর্ণিঝড় ‘তিতলী’ মোকাবেলায় জেলা প্রশাসনের পক্ষ থেকে সব রকমের প্রস্তুতি নেয়া হয়েছে। পাশাপাশি জেলা প্রশাসন ও সিভিল সার্জন কার্যালয়ে ২৪ ঘণ্টা মনিটরিং সেল খোলা হয়েছে।

সিএস/সিএম

Print This Post Print This Post