জঙ্গিবিরোধী অভিযান, আটজনের বিরুদ্ধে মামলা

আপডেট: ২৬ ডিসেম্বর ২০১৬ ১০:১৯ পূর্বাহ্ন

police1482721611
অনলাইন ডেস্ক :: রাজধানীর দক্ষিণখানের পূর্ব আশকোনার সূর্যভিলা ভবনে রোববার রাত সাড়ে ১০টার দিকে জঙ্গিবিরোধী অভিযানের পর পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করা হয়েছে।

দক্ষিণখান থানার অফিসার ইনচার্জ (ওসি) তপন চন্দ্র সাহা এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, মামলায় চার আত্মসমর্পণকারীসহ আটজনকে আসামি করা হয়েছে।

শুক্রবার রাত ২টার দিকে দক্ষিণখানের পূর্ব আশকোনায় ৫০ নম্বর সূর্যভিলায় জঙ্গি আস্তানা ঘেরাও করে কাউন্টার টেররিজম ও ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট। সেখানে ১৬ ঘণ্টার ‘অপারেশন রিপল ২৪’ নামের জঙ্গিবিরোধী অভিযানে দুই জঙ্গি নিহত হয়। তারা হলেন জঙ্গি সুমনের স্ত্রী শাকিরা এবং আজিমপুরে নিহত জঙ্গি তানভীর কাদরীর কিশোর ছেলে আফিফ ওরফে শহীদ ওরফে আদর কাদরী।

অভিযানে এক শিশু আহত ও দুই শিশুসহ দুই নারী আত্মসমর্পণ করেন। এরা হলেন প্রাক্তন মেজর ও মিরপুরের রূপপুরে জঙ্গিবিরোধী অভিযানে নিহত জাহিদুল ইসলামের স্ত্রী জেবুন্নাহার শীলা ও তার মেয়ে এবং পলাতক জঙ্গিনেতা মুসার স্ত্রী তৃষ্ণা ও তার মেয়ে।

শনিবার দুপুর ১২টা ২৪ মিনিটে সুইসাইড ভেস্টের বিস্ফোরণ ঘটিয়ে আত্মঘাতী হামলা চালায় নারী জঙ্গি শাকিরা। এতে ইকবালের মেয়ে আহত হয়। পরে ভেতর থেকে তানভীর কাদরীর ছেলে পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়। জবাবে পুলিশও গুলি চালায়। তবে তার মৃত্যু পুলিশের গুলিতে হয়েছে কি না, তা এখনো স্পষ্ট নয়।

সিটিজিসান.কম/রবি

Print This Post Print This Post