বিএনপি ধর্মীয় স্বাধীনতা-সমঅধিকারে বিশ্বাসী: ডা. শাহাদাত

স্টাফ করেসপন্ডেন্ট | সিটিজিসান.কম


চট্টগ্রাম: সাবেক কেন্দ্রীয় সাংগঠনিক ও মহানগর বিএনপি’র সভাপতি ও সম্পাদক ডা. শাহাদাত হোসেন বলেছেন, ধর্ম পালন ব্যক্তির নিজের কিন্তু রাষ্ট্র সবার। দেশের রাজনৈতিক অঙ্গনে বিএনপি ধর্মীয় স্বাধীনতা, সাম্প্রদায়িক সম্প্রীতির উজ্জ্বল দৃষ্টান্তের নজির স্থাপন করেছে বাংলাদেশ জাতীয়তাবাদি দল (বিএনপি)। হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ও মুসলিম আমাদের সকলের একটাই পরিচয়, আমরা সকলেই বাংলাদেশি।

শুক্রবার (১২ অক্টোবর) বিকেলে নাসিমনভবনস্থ দলীয় কার্যালয়ে জাতীয়তাবাদি হিন্দু ছাত্র ফোরাম চট্টগ্রাম মহানগরের উদ্যোগে চট্টগ্রাম-৯ সংসদীয় এলাকায় সনাতন ধর্মালম্বীদের মাঝে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে উপহার সামগ্রী বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় ডা. শাহাদাত সনাতনী সম্প্রদায়ের লোকদের সঙ্গে শারদ শুভেচ্ছা জানান এবং তাদের সাথে কুশল বিনিময় করেন।

ডা. শাহাদাত হোসেন বলেন, আমাদের দেশনেত্রী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া আপনাদের পাশে থাকার নির্দেশ দিয়েছেন। অতীতের ন্যায় আমরা আপনাদের পাশে যেভাবে ছিলাম এখনো আছি, আগামীতেও থাকবো। এসময় সনাতন সম্প্রদায়ের ৫ শতাধিক মানুষের মাঝে শাড়ি ও লুঙ্গি বিতরণ করা হয়।

তিনি আরো, আজ দেশের কোনো মানুষ শান্তিতে নেই, জুলুম, নির্যাতন নিপীড়ন, জেল-জুলুমের শিকার হচ্ছে বিরোধী দলের নেতাকর্মী, ন্যায়বিচার থেকে এদেশের সাধারণ মানুষ বঞ্চিত। বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তি ও নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের লক্ষে বিএনপি’র গণতান্ত্রিক আন্দোলন করছে।

চট্টগ্রাম মহানগর জাতীয়তাবাদী হিন্দু ছাত্র ফোরামের সভাপতি রাজীব ধর তমালের সভাপতিত্বে এবং হিন্দু ছাত্র ফোরাম নেতা বিপ্লব চৌধুরীর পরিচালনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, নগর বিএনপি’র যুগ্ম সম্পাদক গাজী সিরাজ উল্লাহ, সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম, সহ-আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট নেজাম উদ্দিন খান, বিএনপি নেতা তৌহিদুস সালাম নিশাদ, ডা. নিবির, সোহেল চৌধুরী, ফয়েজ তারেক, আবদুস সবুর মাসুম, হিন্দু ফোরাম নেতা রূপক মল্লিক, সঞ্জয় ধর, বাপ্পি দেয়, বিশ্বজিৎ চক্রবর্তী, জীবনমিত্র রাজ, রনি দাশ, নয়ন দাশ, সজীব দত্ত, নয়ন নাথ, রতন দাশ প্রমুখ।

সিএস/সিএম

Leave a Reply