কর্ণফুলীতে সড়ক সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট | সিটিজিসান.কম

চট্টগ্রাম: মহানগরের কর্ণফুলী থানার ব্রিজঘাট সিডিএ সড়ক টু বিএফডিসি সড়ক সংস্কারের দাবিতে ছাত্র-ছাত্রীরা মানববন্ধন করেছে।

গতকাল রোববার সকাল ১১টা এ কর্মসূচি পালন করেন তারা। মানববন্ধনে উপজেলার ইছানগর, চরপাথরঘাটা ও খোয়াজনগরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র-ছাত্রীরা অংশ গ্রহণ করেন।

বক্তারা বলেন, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপি এ রাস্তার উদ্বোধন করলেও প্রকৌশলী ও ঠিকাদারের আর্থিক দুর্নীতির কারণে প্রায় সময় নিম্নমানের কাজ সম্পন্ন হয়ে থাকে। ফলে কিছুদিন না যেতেই সড়কের বেহালদশায় পরিণত হয়।

শিক্ষার্থী মুরাদ বলেন, ঠিকাদারী প্রতিষ্ঠান ও রোডস এন্ড হাইওয়ের গাফিলতির কারণে যাত্রী সাধারণের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে প্রতিদিন। মানববন্ধন শেষে ছাত্র-ছাত্রীরা মিছিল সহকারে বিএফডিসি সড়ক প্রদক্ষিণ করেন।

উল্লেখ্য, এই সড়ক সংস্কার ও টেকসই সড়ক রুপে তৈরি এবং সম্প্রসারণের দাবিতে দীর্ঘদিন থেকে ইছানগরবাসী আন্দোলন করে আসছে। বরাবরের মতো এর কোন প্রতিফল পাওয়া যাচ্ছে না।

এই ব্যাপারে জানতে চাইলে সড়ক ও জনপদ বিভাগের কর্মকর্তা তোফায়েল মিয়া বলেন, ভারি যান চলাচলের কারণে অল্প সময়ে সড়কগুলো নষ্ট হয়ে যায়। আমরা চেষ্টা করছি দ্রুত সময়ে উক্ত সড়কের সংস্কার করার জন্য কর্তৃপক্ষকে জানানো হবে বলে জানান তিনি।

সিএস/সিএম