দেশব্যাপী গণহারে গ্রেপ্তারের অভিযোগ বিএনপির

সিএসনিউজ, ঢাকা :
বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে দেশব্যাপী পূর্বঘোষিত মানববন্ধনে বিভিন্ন স্থানে দুই শতাধিক গ্রেপ্তারের অভিযোগ করেছে বিএনপির হাইকমান্ড।

সোমবার বিকেলে নয়াপল্টন দলীয় কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহল কবির রিজভী এই অভিযোগ করেন।

সংবাদ সম্মেলনে রিজভী বলেন, জাতীয় প্রেসক্লাব এবং দেশব্যাপী জেলা ও মহানগর সদরে শান্তিপূর্ণভাবে মানববন্ধন কর্মসূচি পালিত হয়। প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করতে আসা ও যাওয়ার পথে সরকারের আজ্ঞাবহ পুলিশ বাহিনী বিনা উস্কানিতে ঢাকাসহ দেশব্যাপী বিএনপি ও অঙ্গ সংগঠনসমূহের প্রায় দুই শতাধিক নেতাকর্মীকে আটক করে নিয়ে যায় পুলিশ।

বিএনপি জাতীয় নির্বাহী কমিটির জলবায়ু পরিবর্তন বিষয়ক সহ-সম্পাদক ও সাবেক ছাত্রনেতা মোস্তাফিজুর রহমান বাবুল, নির্বাহী কমিটি সদস্য ও সাবেক ছাত্রনেতা আব্দুল মতিন, ঢাকা মহানগর দক্ষিণ লেবার পার্টির যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলমকে পুলিশ আটক করেছে বলে জানান রিজভী।

‘এর আগে মৎস্য ভবন, কাকরাইল মোড়, পল্টন মোড়, সেগুনবাগিচা, হাইকোর্ট মোড়ে বিপুল সংখ্যক পুলিশ উপস্থিত হয়ে নেতাকর্মীদের গ্রেফতার করে আতঙ্ক সৃষ্টির চেষ্টা চালায়। কিন্তু পুলিশী বাধা উপেক্ষা করে মানববন্ধনে নেতাকর্মীসহ জনতার ঢল নামে’।

‘এদিকে গাজীপুরসহ বেশ কয়েকটি অঞ্চলে বিএনপি’র মানববন্ধন কর্মসূচিতে পুলিশ অতর্কিত হামলা ও গুলি চালায়। এসময় বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) মরহুম আ স ম হান্নান শাহ’র পুত্র শাহ রিয়াজুল হান্নান ও কাউন্সিলর হান্নান মিয়া হান্নুসহ ২৫ জনের অধিক নেতাকর্মীকে আটক করেছে পুলিশ’।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম,সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন,সহ-দপ্তর সম্পাদক মুনির হোসেন,তাইফুল ইসলাম টিপু,যুবদলের কেন্দ্রীয় নেতা গিয়াস উদ্দীন মামুন, মৎসজীবী দলের কেন্দ্রীয় নেতা আরিফুর রহমান তুষার, প্রমুখ।

সিএসনিউজ/রবি