শ্লীলতাহানির অভিযোগের মুখে অমিতাভ বচ্চন!

অনলাইন ডেস্ক | সিটিজিসান.কম
বলিউড:
বলিউড পাড়ায় একের পর যৌন হেনস্তা নিয়ে ঝড় তুলতে শুরু করেছেন অনেকেই। এবার #মিটু-ঝড়ের কবলে পড়লেন বিগবি অমিতাভ বচ্চন। বলিউড শাহেনশাহকে তীব্র ভাষায় আক্রমণ করেছেন স্বপ্না মতি ভাবনানি নামের একজন বলিউড হেয়ার স্টাইলিস্ট ।

#মিটু-ক্যাম্পেইনের পালে এ যেন তীব্র আঘাত। ইতিমধ্যে স্বপ্নার টুইট নিয়ে হইচই শুরু হয়েছে বলিমহলসহ ভারতীয় সংবাদমাধ্যমগুলোতে।

টুইটে স্বপ্না লিখেছেন, ‘বচ্চন যৌন হেনস্তা করেছেন, এমন বহু ঘটনা আমি শুনেছি। আমি আশা করব, সেই নারীরা এবার অন্তত মুখ খুলবেন। ওর ভণ্ডামি দেখতে দেখতে ক্লান্ত হয়ে গিয়েছি…।’ স্বপ্নার এ টুইট যে অমিতাভ বচ্চনকে উদ্দেশ করেই করা হয়েছে, সে বিষয়ে নিশ্চিত বি টাউন।

কেননা অনেকটা সময় নীরব থেকে দুদিন আগে #মিটু আন্দোলনের ব্যাপারে মুখ খুলেছিলেন বিগবি অমিতাভ বচ্চন।
নিজের জন্মদিনে তিনি বলেছিলেন, ‘কোনো নারীই যেন দুর্ব্যবহার বা অবাঞ্ছিত আচরণের শিকার না হন। বিশেষ করে তার কর্মক্ষেত্রে।’

ঠিক এরপরই ওই হেয়ার স্টাইলিস্ট এ টুইটটি করেন।

অনেকটা স্পষ্টভাবেই অমিতাভ বচ্চনকে কটাক্ষ করে স্বপ্না লিখেছেন ‘এটা সব চেয়ে বড় মিথ্যা। স্যার, ‘পিঙ্ক’ মুক্তি পেয়ে চলেও গিয়েছে। আপনার আন্দোলনকারী ভাবমূর্তিটাও দ্রুত উধাও হয়ে যাবে। আপনার সত্যিটা শীঘ্রই সামনে আসবে। আশা করি, আপনি দুশ্চিন্তায় হাত কামড়াচ্ছেন, কারণ, নখ আর অবশিষ্ট নেই।’

স্বপ্না ভাবনানির প্রথম টুইট-

শুধু স্বপ্নাই নন, রোজি রোটি নামের এক চলচ্চিত্র সাংবাদিক স্বপ্নাকে সমর্থন করে টুইট করেন, ‘বচ্চনের দুর্ব্যবহারের বহু ঘটনা সাংবাদিকদের কাছে শুনেছি। কিন্তু এসব ঘটনা প্রকাশ্যে বলা যায় না। তবু কিছুটা বলে এই ঘটনাগুলো বন্ধের চেষ্টা তো করা যায়…।’

বলি মহলের প্রশ্ন কে এই স্বপ্না? পেশায় হেয়ার স্টাইলিস্ট ৪৭ বছর বয়সী স্বপ্না একজন নারীবাদী কর্মী।

মুম্বাইতে তার রয়েছে একটি প্রোডাকশন হাউস। স্বপ্না ‘বিগ বস’-এর মতো জনপ্রিয় টেলিভিশন শোতে অংশ নিয়েছিলেন। কিছু বলিউড সিনেমায়ও দেখা গেছে তাকে।

স্বপ্না ভাবনানির এমন টুইটের পরে এখন অবধি অমিতাভ বচ্চন ও বচ্চন পরিবার থেকে কোনো প্রতিক্রিয়া জানা যায়নি।

সিএস/সিএম