কুয়েত দূতাবাসে মহান স্বাধীনতা দিবস উদযাপন

26 march 17 kuwait

কুয়েত করেসপন্ডেন্ট ::
বিশ্বের বিভিন্ন দেশের মত কুয়েতের প্রবাসীরা ৪৬তম মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উদযাপন করেছে। রবিবার (২৬শে মার্চ) কুয়েত সিটির খালেদিয়া দূতাবাসে নানান আয়োজনের মাধ্যমে দিবসটি উদযাপিত হয়েছে।

কুয়েত দূতাবাসে মন্যবর রাষ্ট্রদূত এস এম আবুল কালামের সভাপতিত্বে দূতাবাসের হেড অব চেঞ্চারি আনিছুজ্জামানের সঞ্চালনায় পবিত্র কোরআন থেকে তেলোয়াত ও বাণী পাঠ করেন যথাক্রমে শ্রম কাউন্সিলর আব্দুল লতিফ খাঁন, প্রথম সচিব (পাসপোর্ট ও ভিসা) জহিরুল ইসলাম, প্রশাসনিক কর্মকর্তা মিজানুর রহমান ও শত শত প্রবাসীদের উপস্থিতে সকল শহীদ ও জাতির জনক বঙ্গবন্ধুর প্রতি বিনম্র শ্রদ্ধা জানাতে ১ মিনিট নিরবতা পালন করা হয়।

মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা দিবসের প্রমাণ্য চিত্র প্রদর্শন করা হয়। এবং মহান স্বাধীনতা দিবস উপলক্ষে ব্যাপক আলোচনা ও তাৎপর্য তুলে ধরেন বক্তারা।

এসম উপস্থিত ছিলেন, বঙ্গবন্ধু পরিষদের সভাপতি শেখ আকরামুজ্জামান, বাংলাদেশ কমিউনিটি কুয়েতের সভাপতি জাহাঙ্গীর হোসেন পাটোয়ারী, সাধারণ সম্পাদক ফয়েজ কামাল, কুয়েতে বঙ্গবন্ধু স্কুলের প্রতিষ্ঠাতা শহিদ ইসলাম পাপুল, আওয়ামী লীগ নেতা ও সংগঠক আতাউল গনি মামুন, আব্দুর রউফ মাওলা, সাদেক হোসেন, রফিকুল ইসলাম ভুলু, আব্দুল হাই ভুঁইয়া, নজরুল ইসলাম, আশ্রাফ আলী ফেরদৌস প্রমুখ।

এ ছাড়াও কুয়েতে বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক, সাহিত্য সংগঠনের নেতৃবৃন্দ, দূতাবাস কর্মকর্তা ও গনমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

সিটিজিসান.কম/রবি