প্রকাশ: ২০ এপ্রিল ২০১৮, ১০:৫৪:০৬

রনিসহ দুইজনের বিরুদ্ধে মামলা

সিটিজিসান, চট্টগ্রাম : চট্টগ্রাম মহানগরীর ওআরনিজাম রোডে এক কোচিং সেন্টারের মালিককে পেটানো ও চাঁদা দাবির অভিযোগে নুরুল আজিম রনিসহ দুইজনের বিরুদ্ধে মামলা রেকর্ড করেছেন পাঁচলাইশ থানার ওসি মহিউদ্দিন মাহমুদ।

বৃহস্পতিবার (১৯ এপ্রিল) রাত সোয়া ৯ টার দিকে মামলাটি রেকর্ড করা হয়েছে বলে জানান পাঁচলাইশ থানার পরিদর্শক (তদন্ত) ওয়ালী উদ্দিন আকবর।

চট্টগ্রাম মহানগর পুলিশের উপ-কমিশনার (উত্তর) আব্দুল ওয়ারীশ খান বলেন, রনি ও তার বন্ধু নোমানের বিরুদ্ধে অভিযোগ করেছেন কোচিং সেন্টারের মালিক রাশেদ মিয়া। তদন্ত করে অভিযোগটি মামলায় রূপান্তর করা হয়েছে।

এর আগে যদিও এরআগে সাড়ে সাতটার দিকে নিজের ফেসবুকে পোস্ট দিয়ে নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক পদ থেকে অব্যাহতির ঘোষণা দিয়েছিলেন রনি। সেখানে ভারপ্রাপ্ত সম্পাদক হিসেবে নগর ছাত্রলীগের যুগ্ম সম্পাদক জাকারিয়া দস্তগীরকে দায়িত্ব দেওয়ার কথা উল্লেখ করেছিলেন তিনি।

তবে বৃহস্পতিবার রাত পৌনে ৯ টার দিকে মুঠোফোনে কেন্দ্রিয় ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ জানিয়েছেন পদ থেকে রনিকে অব্যাহতি নয়, বহিস্কার করা হয়েছে।

ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ বলেন, ‘বিতর্কিত কর্মকাণ্ডের কারণে চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুল আজিম রনিকে পদ থেকে সাসপেন্ড করা হয়েছে। তার অব্যাহতির কোনও সুযোগ নেই। রাত ৮ টার দিকে কেন্দ্রিয় ছাত্রলীগের এক জরুরী সভায় রনিকে সাসপেন্ড করার সিদ্ধান্ত হয়েছে। ’

রনি ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে নিজ গ্রুপের জাকারিয়া দস্তগীরকে ঘোষণা দিলেও এ বিষয়ে রনির এখতিয়ার নেই বলে জানান ছাত্রলীগ সভাপতি সোহাগ। কেন্দ্র থেকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হবে বলেও জানান ছাত্রলীগের র্শীর্ষ এ নেতা।

প্রসঙ্গত, নগরীতে এক অধ্যক্ষকে মারধর নিয়ে সমালোচনার রেশ না কাটতেই এবার এক কোচিং সেন্টারের মালিককে পেটানোর অভিযোগ উঠে চট্টগ্রাম নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুল আজিম রনির বিরুদ্ধে। বৃহস্পতিবার এই ঘটনায় বাদী হয়ে মোহাম্মদ রাশেদ নামের ওই ভুক্তভোগী নগরীর পাঁচলাইশ থানায় একটি অভিযোগ দায়ের করেন। এতে রনি ও তার বন্ধু নোমানকে আসামি করা হয়েছে।