চট্টগ্রামে সর্বোচ্চ নিরাপত্তায় রয়েছে পুলিশ

স্টাফ করেসপন্ডেন্ট | সিটিজিসান.কম

চট্টগ্রাম: ২১ আগস্টের গ্রেনেড হামলা মামলার রায় ঘিরে সম্ভাব্য নাশকতা ঠেকাতে প্রস্তুত রয়েছে মহানগর ও জেলা পুলিশ। গতকাল মঙ্গলবার বিকাল থেকেই মাঠে নেমেছে পুলিশের একাধিক টিম।

আজ বুধবার য় ঘিরে নগর ও জেলায় নাশকতাপ্রবণ এলাকায় বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন থাকবে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট মহানগর ও জেলা পুলিশ কর্মকর্তা।

মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) আমেনা বেগম জানান, বুধবার ২১ আগস্টের গ্রেনেড হামলা মামলার রায় ঘিরে পুলিশ সতর্ক রয়েছে।

সরকারি গুরুত্বপূর্ণ স্থাপনা, অফিস-আদালতসহ বিভিন্ন এলাকায় ইতোমধ্যে পুলিশ মোতায়েন করা হয়েছে। নগরের ১৬ থানার নিয়মিত ফোর্স ছাড়াও বুধবার অতিরিক্ত পুলিশ ফোর্স মোতায়েন থাকবে।

এদিকে জেলা পুলিশ সুপার নুরে আলম মিনা জানান, ঢাকা-চট্টগ্রাম ও চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক রাখতে অতিরিক্ত ২ হাজার ৮০০ পুলিশ ফোর্স মোতায়েন করা হবে। আরও দেড় হাজার অতিরিক্ত পুলিশ সদস্য স্ট্যান্ডবাই রাখা হয়েছে।

প্রসঙ্গত ১৪ বছর আগে সংঘটিত নৃশংস এ ঘটনার রায়ের তারিখ আজ বুধবার। ২০০৪ সালের ২১ আগস্ট বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের সন্ত্রাসবিরোধী শোভাযাত্রায় গ্রেনেড হামলায় আইভি রহমানসহ ২৪ জন নিহত হন। আহত হন কয়েকশ নেতাকর্মী। সেদিন অল্পের জন্য প্রাণে বেঁচে যান বর্তমান প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা।

সিএস/সিএম

Leave a Reply